২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৬:২৪:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


প্রধানমন্ত্রী জাতিকে কলঙ্কমুক্ত করেছেন: তথ্য প্রতিমন্ত্রী
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২২-০৮-২০২১
প্রধানমন্ত্রী জাতিকে কলঙ্কমুক্ত করেছেন: তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান


তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, পচাত্তরের ১৫ আগস্ট ইতিহাসের মহানায়ক জাতির মহান শিক্ষক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারসহ ১৮ জনকে নির্মমভাবে হত্যা করা হয়। এই হত্যাকাণ্ড বাঙালি জাতির কপালে কলঙ্কের কালিমা একে দিয়েছিল। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর হত্যাকারীদের আইনের আওতায় এনে বিচারের মাধ্যমে জাতিকে কলঙ্কমুক্ত করেছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট আয়োজিত ‘শোক থেকে শক্তি: গণমাধ্যম ও বাংলাদেশর অগ্রযাত্রা' শীর্ষক ভার্চুয়াল সেমিনারে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতিকে দিয়েছিলেন একটি স্বাধীন দেশ, জাতিকে দিয়েছিলেন মুক্তির স্বাদ। বঙ্গবন্ধুর শাসনামলের সাড়ে তিন বছরে অর্থনৈতিক প্রবৃদ্ধি হয়েছিল ৯দশমিক ৪ শতাংশ। দেশের অর্থনীতি একটি শক্ত ভিতের ওপর দাঁড়িয়েছিল। এটাই কি তার অপরাধ? এর জন্যই কি এ হত্যাকাণ্ড? খুনিচক্র বাংলাদেশের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি। তারা বাংলাদেশের সমৃদ্ধি সহ্য করতে পারেনি; তাই দেশকে আবারও পরাধীনতার শৃঙ্খলে আবদ্ধ করতে চেয়েছিল।

ডা. মুরাদ আরও বলেন, পৃথিবীর ইতিহাসে অনেক রাজনৈতিক হত্যাকাণ্ড হয়েছে; কিন্তু তা কখনই পরিবারকে আঘাত করেনি। মহান মুক্তিযুদ্ধের সময় বঙ্গবন্ধু প্রায় ১০ মাস পাকিস্তানের জেলে ছিলেন। সেখানে তাকে হত্যা করতে পারেনি। ১৫ আগস্ট হত্যাকাণ্ড শুধু একটি পরিবারকে হত্যা নয়, সেটি ছিল একটি রাষ্ট্রের অগ্রযাত্রাকে থামিয়ে দেয়া। একটি রাষ্ট্রের সমৃদ্ধিকে হত্যা করা। এই হত্যাকাণ্ডের মাধ্যমে বঙ্গবন্ধুর সকল অর্জনকে ধ্বংস করতে চেয়েছিল তারা।

ভার্চুয়াল সেমিনারে যুক্ত ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, সচিব, মকবুল হোসেন, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক শাহিন ইসলাম এনডিসিসহ দপ্তরের কর্মকর্তারা।

শেয়ার করুন