হাইওয়ে পুলিশের অভিযানে ৮০ থ্রি-হুইলার জব্দ


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 03-10-2021

হাইওয়ে পুলিশের অভিযানে ৮০ থ্রি-হুইলার জব্দ

হাইকোর্টের নির্দেশে আজ রবিবার ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশ মহাসড়ক জুড়ে সাড়াশি অভিযান চালিয়েছে। এসময় হাইওয়ে পুলিশ মহাসড়কের আশুগঞ্জ, বিশ্বরোড, কুট্টাপাড়া, শাহবাজপুর, বিজয়নগর, চান্দুরা, ইসলামপুর, সাতবর্গ এলাকায় টহল বসিয়ে অভিযান পরিচালনা করে।

এ সময় প্রায় ৮০টি সিএনজি ও বিভারটেক আটক করা হয়। নিষিদ্ধ থাকার সত্ত্বেও মহাসড়কে দাপিয়ে বেড়ানো থ্রি হুইলার সিএনজি চালিত অটোরিকশা, ব্যাটারি চালিত ইজিবাইক ও বিভারটেক মহাসড়কে চলাচলের সময় আটক করে ব্যবস্থা নেয়া হচ্ছে।

মহাসড়কে দুর্ঘটনা এড়াতে হাইওয়ে পুলিশ নিষিদ্ধ ব্যাটারিচালিত অটোরিকশা ও সিএনজি চালিত অটোরিকশা আটক করে মামলা দায়ের করছে। সড়ক পরিবহন আইন ২০১৮ অনুসারে নির্দেশ অমান্যকারী প্রতিটি গাড়িকে মামলার মাধ্যমে দুই হাজার পাঁচ শত টাকা জরিমানা করা হয়। 

এদিকে থ্রি- হুইলার মহাসড়কে চলাচল বন্ধের লক্ষ্যে প্রচার, কমিউনিটি পুলিশিং সভা ও জনসচেতনতামূলক সভার আয়োজন করে জনগণকে সচেতন করাসহ মহাসড়কে চলাচলে নিরুৎসাহিত করা হচ্ছে।

সরাইল খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজালাল আলম জানান, হাইকোর্ট ও সরকার থ্রি-হুইলার পরিবহন মহাসড়কে চলাচল নিষিদ্ধ করেছে। অভিযান চালিয়ে ৮০টি গাড়ি আটক করেছি। এসব যানবাহন কোনো অবস্থায় মহাসড়কে চলাচল করতে না পারে সে জন্য আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা