১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:৪২:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


রামেক করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু
দৈনিক ভোরের ধ্বনি
  • আপডেট করা হয়েছে : ১৯-০৭-২০২১
রামেক করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু করোনা ও উপসর্গে মৃত্যু কমেছে।


রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ও উপসর্গে মৃত্যু কমেছে। এ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে।

রবিবার সকাল থেকে সোমবার সকাল পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। এদের মধ্যে করোনা পজিটিভ ৫ জন, করোনার উপসর্গে ৯ জন মারা যান। রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

এ নিয়ে জুলাই মাসের ১৯ দিনে রামেক হাসপাতালে করোনা ও উপসর্গে ৩৩৬ জনের মৃত্যু হলো। এর মধ্যে সবচেয়ে বেশি মারা যান ১৪ জুলাই ২৫ জন ও সবচেয়ে কম ৪ জুলাই ১২ জন। এর আগে গত জুন মাসে এ হাসপাতালের করোনা ইউনিটে করোনা ও উপসর্গে মারা যান ৪০৫ জন।রামেক পরিচালক জানান, নতুন মৃতদের রাজশাহীর ৩ (পজিটিভ ১, উপসর্গে ২) জন, চাঁপাইনবাবগঞ্জে ২ (উপসর্গ) জন, নাটোরের ৪ (উপসর্গ) জন, পাবনা ১ (পজিটিভ ১) জন, নওগাঁর ২ (উপসর্গ) জন, কুষ্টিয়ার ২ (পজিটিভ ১, উপসর্গ ১) জন।তিনি বলেন, আজ সোমবার সকাল পর্যন্ত এ হাসপাতালের ৪৫৪ বেডের বিপরীতে করোনা ও উপসর্গের রোগী ভর্তি রয়েছেন ৫০৮ জন। গতকাল শুক্রবার ভর্তি ছিলেন ৫০৬ জন। আইসিইউতে ভর্তি আছেন ১৯ জন। অতিরিক্ত বেডের ব্যবস্থা করে অতিরিক্ত রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। রবিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৬৪ জন। একই সময়ে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫৬ জন।পরিচালক জানান, রামেক হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন ৫০৮ জনের মধ্যে ২৫০ জনের করোনা পজিটিভ রয়েছে। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২০৭ জন। এছাড়াও চিকিৎসা নিয়ে করোনামুক্ত হওয়ার পর ফুসফুসে ইনফেকশনসহ পরবর্তী শারীরিক জটিলতার কারণে চিকিৎসাধীন রয়েছেন ৫১ জন।

শুক্রবার রাজশাহী মেডিকেল কলেজ এবং হাসপাতালের পৃথক ল্যাবে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলার ৫৩৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা পজিটিভ এসেছে ৮৯ জনের। রাজশাহীতে সংক্রমণের হার দাঁড়িয়েছে ১৮.৫৯% এবং চাঁপাইনবাবগঞ্জে ১১.৬১%।


শেয়ার করুন