২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৩:২৩:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


৭২ ঘণ্টার মধ্যে জাতিসংঘের সাত কর্মকর্তাকে বেরিয়ে যেতে নির্দেশ ইথিওপিয়ার
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-১০-২০২১
৭২ ঘণ্টার মধ্যে জাতিসংঘের সাত কর্মকর্তাকে বেরিয়ে যেতে নির্দেশ ইথিওপিয়ার


ইথিওপিয়ার অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের অভিযোগে জাতিসংঘের সাত কর্মকর্তাকে ৭২ ঘণ্টার মধ্যে দেশটি থেকে বেরিয়ে যেতে নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার জাতিসংঘের ওই সাত কর্মকর্তাকে বহিষ্কারের নির্দেশ দিয়েছে ইথিওপিয়া সরকার। 

এক টুইটে ইথিওপিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বৃহস্পতিবার জানিয়েছে, জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফ ও ত্রাণ বিষয়ক সংস্থা ইউএনওসিএইচএ’র জ্যেষ্ঠ কর্মকর্তাসহ সাত জনকে ‘পারসোনা নন গ্রাটা’ ঘোষণা করা হচ্ছে। 

জানা যায়, বরখাস্তদের মধ্যে পাঁচজনই ওসিএইচএ’র। ষষ্ঠজন ইউনিসেফের। আর জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনের এক কর্মকর্তাও বরখাস্তের তালিকায় আছেন।

জাতিসংঘের মহাসচিব অ্যান্থনিও গুতেরেস এমন সিদ্ধান্তে এক বিবৃতিতে বলেন, আমরা ইথিওপীয় সরকারের সঙ্গে কাজ করছি। জাতিসংঘের কর্মীদের কাজ করার সুযোগ দেওয়া হবে বলে প্রত্যাশা করছি।

শেয়ার করুন