২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:৫৫:৩১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


আস্থা ভোট আয়োজনের ঘোষণা মালয়েশিয়া প্রধানমন্ত্রীর
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৪-০৮-২০২১
আস্থা ভোট আয়োজনের ঘোষণা মালয়েশিয়া প্রধানমন্ত্রীর সংগৃহীত ছবি


১১ জন সংসদ সদস্য সমর্থন প্রত্যাহারের পর আস্থা ভোট আয়োজনের ঘোষণা দিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মুহিউদ্দীন ইয়াসিন। বুধবার এক টেলিভিশন ভাষণে তিনি এ ঘোষণা দেন। এতে দেশটির রাজা সুলতান আব্দুল্লাহ আহমদ শাহ সমর্থন দিয়েছেন। 

মুহিউদ্দীন বলেন, সম্প্রতি আমার প্রধানমন্ত্রিত্ব নিয়ে প্রশ্ন উঠেছে এবং এ সম্পর্কে আমি অবগত আছি। এ কারণে আমি রাজাকে বলেছি, উদ্ভূত পরিস্থিতিতে দেশের সংবিধান ও আইন মেনে দেওয়ান রাকইয়াতে আস্থা ভোট হওয়া প্রয়োজন। আগামী সেপ্টেম্বর মাসে পার্লামেন্ট অধিবেশন শুরু হলে এই আস্থা ভোটের আয়োজন করা হবে। এটি আমার রাজনৈতিক জীবনের একটি বড় চ্যালেঞ্জ এবং আমি তা মেনে নিচ্ছি। কারণ দেওয়ান রাকইয়াতের অধিকাংশ আইনপ্রণেতার আমার প্রতি সমর্থন রয়েছে।

উল্লেখ্য, করোনাভাইরাস মাহামরি মোকাবেলায় ব্যর্থতা, স্বেচ্ছাচারিতা, মহামারি পরিস্থিতিতে অর্থনীতি পুনর্গঠনে সঠিক নির্দেশনার অভাব এবং অযৌক্তিকভাবে দেশজুড়ে জরুরি অবস্থা জারির অভিযোগে মুহিউদ্দীনের পদত্যাগের দাবিতে মালয়েশিয়াজুড়ে বিক্ষোভ চলছে।

শেয়ার করুন