২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:১০:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


মতবিরোধের জের ধরে প্রাণহানি: এখনো খোলেনি মসজিদের তালা ১৫ জনের বিরুদ্ধে মামলা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৮-০৯-২০২১
মতবিরোধের জের ধরে প্রাণহানি: এখনো খোলেনি মসজিদের তালা ১৫ জনের বিরুদ্ধে মামলা


কুমিল্লার মুরাদনগরে মসজিদে সংঘর্ষে একজন নিহতের ঘটনায় ১০ জনের নামোল্লেখ করে ও পাঁচজনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা করেছেন নিহতের স্ত্রী আফরোজা আক্তার। শুক্রবার রাতে বাঙ্গরা বাজার থানায় এ মামলাটি দায়ের করেন তিনি। এদিকে ওই ঘটনার পর থেকে এখনও পর্যন্ত মসজিদের তালা খোলা হয়নি।

সূত্র জানায়, শুক্রবার কুড়াখাল বাইতুন নুর জামে মসজিদে জুমার খুতবার পূর্ববর্তী আজানকে কেন্দ্র করে আহলে সুন্নাত ওয়াল জামাত ও রেজভিপন্থীদের মধ্যে  সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময়  আবু হানিফ খান (৩৮) নামে একজন কৃষক নিহত হন। সংঘর্ষের সময় নামাজরত অবস্থায় ছিলেন তিনি।

স্থানীয় সূত্রে জানা যায়, কুড়াখাল গ্রামে রেজভিপন্থী ৫০টি পরিবার আছে। মুরাদনগর উপজেলায় সংখ্যার দিক থেকে এটাই সর্বোচ্চ। কুড়াখাল গ্রামের ওই মসজিদে ক্ষমতার দিক থেকে বর্তমানে রেজভিপন্থীরা এগিয়ে। ওই মসজিদের ইমাম কামরুজ্জামান প্রায় ১৬ বছর ধরে ইমামতি করছেন ওই মসজিদে। তিনি ব্রাহ্মণবাড়িয়ার বাসিন্দা। শুক্রবার বাংলা খুতবা শেষে আজান দেওয়ার সময় হলে রেজভিপন্থীরা মুয়াজ্জিনকে বাইরে গিয়ে আজান দিতে বলে। তখন আহলে সুন্নাত ওয়াল জামাতের লোকজন পূর্বের নিয়ম ভাঙতে অসম্মতি জানান। একপর্যায়ে কথা কাটাকাটির সৃষ্টি হয়। এক পর্যায়ে রেজভিপন্থীরা আহলে সুন্নাত ওয়াল জামাতের লোকজনের ওপর হামলা চালান। তারা কৃষক হানিফের কোমর ও পিঠে ছুরিকাঘাত করেন। ঘটনাস্থলে মারা যান তিনি। গুরুতর আহত হন তিনজন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

বাঙ্গরা বাজার থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামান তালুকদার জানান, সংঘর্ষের ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেছেন। এ ঘটনায় রেজভিপন্থী কুড়াখাল গ্রামের আবদুস সালামের ছেলে শাহীনকে (৩৫) গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের ধরতে অভিযান পরিচালনা করছি।

শেয়ার করুন