৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১২:০১:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


একই পরিবারের দুই ওয়ারিশ সনদ, ইউপি চেয়ারম্যান কারাগারে
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৪-০৯-২০২১
একই পরিবারের দুই ওয়ারিশ সনদ, ইউপি চেয়ারম্যান কারাগারে


শেরপুরে নকলায় একই পরিবারের ভিন্ন ভিন্ন দুটি ওয়ারিশ সনদ দেওয়ার দায়ে চেয়ারম্যান ও শিক্ষকসহ দুজনকে কারাগারে পাঠিয়েছে আদালত। মঙ্গলবার অভিযুক্তরা আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে উভয়পক্ষের শুনানি শেষে জ্যেষ্ঠ বিচারিক হাকিম শরিফুল ইসলাম খান তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কারাগারে যাওয়া ব্যক্তিরা হলেন-আনিসুর রহমান সুজা (৫০)। তিনি নকলা উপজেলার ধনাকুশা ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। অপরজন নাজমুল আলম। তিনি জামালপুর জেলার একজন প্রাথমিক শিক্ষক।

মামলা ও বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আলমগীর কিবরিয়া কামরুল সূত্রে জানা গেছে, নকলা উপজেলার ধনাকুশা গ্রামের আশরাফ আলী এক স্ত্রী, দুই ছেলে ও পাঁচ মেয়েসহ আট ওয়ারিশ রেখে ২০০০ সালে মারা যান। ২০১৩ সালের ২৬ জুন ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান সুজা স্বাক্ষরিত স্ত্রী ও সন্তানসহ আটজনের নামে ওয়ারিশ সনদ প্রদান করেন।

কিন্তু কিছুদিন পরে জমিজমা নিয়ে বিরোধে লিপ্ত একপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে পুনরায় ২০১৯ সালের ১ জুলাই একই চেয়ারম্যান সুজা আরেকটি ওয়ারিশ নামা প্রদান করেন। নতুন ওই ওয়ারিশ সনদে পাঁচ সন্তানকে বাদ দিয়ে দেখানো হয় মৃত আশরাফ আলীর স্ত্রী মৃত নুরজাহান বেগম, ১ ছেলে মো. নাজমুল আলম ও ১ মেয়ে মোছা. কামরুন নাহার ছাড়া আর কেউ নেই।

একই চেয়ারম্যান দুটি তারিখে দুই রকম ওয়ারিশ সনদ দেওয়ায় পরিবারের মধ্যে চরম বিরোধের সৃষ্টি হয়। পরে ক্ষতিগ্রস্ত পক্ষের শামছুন্নাহার আদালতের আশ্রয় নিলে আদালত ওই দুজনকে জেল হাজাতে পাঠানোর আদেশ দেন।

শেয়ার করুন