২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১১:৫৩:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সাত সমুদ্র তেরো নদীর ওপারে তাদের ঈদ
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২১-০৭-২০২১
সাত সমুদ্র তেরো নদীর ওপারে তাদের ঈদ মা-বাবা আত্মীয়-স্বজনকে ছাড়া বিদেশে আরেকটি ঈদ পার করতে হলো জাতীয় দলের ক্রিকেটারদের।


মা-বাবা আত্মীয়-স্বজনকে ছাড়া বিদেশে আরেকটি ঈদ পার করতে হলো জাতীয় দলের ক্রিকেটারদের। পেশাদার জীবনের বাস্তবতায় সাত সমুদ্র তেরো নদীর ওপারের এই ঈদে তামিম ইকবালরা হোমসিকনেস দুর করছেন ‘দ্বিতীয় পরিবারের’ ছোঁয়ায়।

ওয়ানডে দলের অধিনায়ক তামিম তার ফেইসবুক পোস্টে গোটা দলের একটা ছবি পোস্ট করেছেন। জিম্বাবুয়ের মাটিতে নামাজ শেষ করে সবাই মিলে তোলা এই ছবির ক্যাপশনে তামিম ওই দ্বিতীয় পরিবারের কথা উল্লেখ করেছেন।

দেশসেরা ওপেনার বুধবার লিখেছেন, ‘বাড়ি থেকে দূরে দ্বিতীয় পরিবারের সঙ্গে ঈদের নামাজ। ’

‘ঈদুল আজহায় আল্লাহর বরকত লাভ করুন। প্রার্থনা আর এই ত্যাগ কখনোই বৃথা যাবে না। ’

জিম্বাবুয়েতে ঈদ উপলক্ষে খুব একটা আমেজ থাকে না। হারারে শহরে ঈদ গতকাল না আজ, সে বিষয়ে নিশ্চিত হতে ক্রিকেটারদের বেশ কাঠখড় পোড়াতে হয়েছে। শেষ পর্যন্ত তাদের অনিশ্চয়তা দূর করেন জিম্বাবুয়ে দলের মুসলিম ক্রিকেটার সিকান্দার রাজা।

তার কাছে ফোন করে ক্রিকেটাররা জানতে পারেন, বাংলাদেশের মতো জিম্বাবুয়েতেও ঈদ বুধবারই।

ক্রিকেটাররা এর আগে যতবার বিদেশে ঈদ করেছেন, বাইরে ঘোরাফেরার সুযোগ পেয়েছেন। তবে এবার জৈব সুরক্ষাবলয়ের কারণে কেউ হোটেলের বাইরে যেতে পারেননি।

শেয়ার করুন