১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৬:৫৬:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


করোনা ছড়ানোর দায়ে ভিয়েতনামে যুবকের ৫ বছরের কারাদণ্ড
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-০৯-২০২১
করোনা ছড়ানোর দায়ে ভিয়েতনামে যুবকের ৫ বছরের কারাদণ্ড


ভিয়েতনামে কোয়ারেন্টাইন প্রতিপালন না করা এবং করোনার সংক্রমণ ছড়ানোর দায়ে লি ভ্যান ত্রি নামে এক যুবকের ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থার বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে এনডিটিভি।

২৮ বছর বয়সী ওই যুবকের বিরুদ্ধে ‘মারাত্মক সংক্রামক রোগ ছড়ানোর’ অভিযোগ আনে দেশটির কর্তৃপক্ষ। পরে দেশটির দক্ষিণাঞ্চলীয় প্রদেশ ক্যা মাউয়ের পিপলস কোর্টে শুনানি হয়। এরপর শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে পাঁচ বছরের কারাদণ্ডের আদেশ দেন আদালতের বিচারক।

এনডিটিভির খবরে বলা হয়েছে, এক প্রদেশ থেকে অন্য প্রদেশে প্রবেশের ক্ষেত্রে ২১ দিনের কোয়ারেন্টাইনের নিয়ম রয়েছে ভিয়েতনামে। কিন্তু  লি এই নিয়ম মানেননি। তিনি অন্তত ৮ ব্যক্তির সংক্রমণের জন্য দায়ী বলেও উল্লেখ করা হয়েছে।

গত কয়েকমাসে সংক্রমণ বেড়ে যাওয়ায় ভিয়েতনামে এ পর্যন্ত প্রায় সাড়ে ৫ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ১৩ হাজারের বেশি মানুষ। তবে এ ধরনের অপরাধে দেশটিতে এর আগেও দুই জনকে শাস্তি দেওয়া হয়েছিল।

শেয়ার করুন