২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১০:১২:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ইসরায়েলের কারাগার থেকে সুড়ঙ্গ খুঁড়ে পালানো দুই ফিলিস্তিনি আটক
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-০৯-২০২১
ইসরায়েলের কারাগার থেকে সুড়ঙ্গ খুঁড়ে পালানো দুই ফিলিস্তিনি আটক


ইসরায়েলের জেনিন শহরের কারাগার থেকে সুড়ঙ্গ খুঁড়ে পালানো ছয় ফিলিস্তিনি বন্দির মধ্যে দুজনকে আটক করা হয়েছে। ইসরায়েলের পুলিশ এতথ্য জানিয়েছে। খবর বিবিসির।

স্থানীয় সময় শুক্রবার নাজরাথ শহরের কাছ থেকে তাদের আটক করা হয়। আটক ব্যক্তিরা হলেন-মাহমুদ আরাদেহ ও ইয়াকুব কাদেরি। তারা ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন ‘ইসলামি জিহাদ’র সদস্য।

গত দুই দশকের মধ্যে এই প্রথম ইসরায়েলের কোনো কারাগার থেকে ফিলিস্তিনি বন্দিদের পালানোর মতো বড় ঘটনা ঘটল। এটিকে কারাগারের নিরাপত্তাব্যবস্থার ব্যর্থতা বলছে ইসরায়েলের গণমাধ্যম। এমনকি যে সুড়ঙ্গ ব্যবহার করে বন্দিরা পালিয়েছেন, সেটির কাছের একটি পর্যবেক্ষণ টাওয়ারে থাকা নিরাপত্তারক্ষী ঘুমিয়ে পড়েছিলেন বলে শোনা যাচ্ছে। 

প্রসঙ্গত, ইসরায়েলের একটি কারাগার থেকে সম্প্রতি ৬ ফিলিস্তিনি বন্দি পালিয়ে যেতে সক্ষম হয়েছেন। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা আন্ডারগ্রাউন্ড একটি টানেলের মধ্য দিয়ে পালিয়ে যান।

কঠোর নিরাপত্তাবেষ্টিত ইসরায়েলি কারাগার থেকে পালিয়ে যাওয়া ছয়জনের মধ্যে পাঁচজন হলেন ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলনের সদস্য। বাকি একজন ফাতাহ আন্দোলনের শহীদ ব্রিগেডের সদস্য

শেয়ার করুন