২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৯:৫০:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


গিনিতে কারফিউ জারি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৬-০৯-২০২১
গিনিতে কারফিউ জারি


আফ্রিকার দেশ গিনিতে সামরিক অভ্যুত্থানের পর এবার দেশজুড়ে কারফিউ জারি করা হয়েছে। একইসঙ্গে সৈন্যরা দেশটির প্রেসিডেন্ট আলফা কনডেকে অবরুদ্ধ করে রেখেছে। কর্নেল মামাদি দুমবোয়ার নেতৃত্বে এই অভ্যুত্থান হয় বলে জানিয়েছে আল-জাজিরা।

এক প্রতিবেদনে জানানো হয়েছে, গিনিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই কারফিউ অব্যাহত থাকবে। এর আগে, পশ্চিম আফ্রিকার এই দেশটির প্রেসিডেন্ট আলফা কোন্ডেকে সেনাবাহিনীর ঘিরে রাখার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। 

গত বছর তৃতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর থেকে কনডে তীব্র সমালোচনার মুখোমুখি হয়েছেন। উল্লেখ্য, তিনি দেশের প্রথম গণতান্ত্রিক নির্বাচনে ২০১০ সালে ক্ষমতায় আসেন। পরে ২০১১ সালে কনডে একটি হত্যাকাণ্ডের প্রচেষ্টা থেকে বেঁচে যান। তখন বিদ্রোহী সৈন্যরা তার প্রাসাদে গুলি চালিয়েছিল।

শেয়ার করুন