২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১২:৩১:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পাকুন্দিয়ায় চাষিদের মাঝে বিনামূল্যে সারসহ বীজ বিতরণ
অনলাইন ডেস্কঃ
  • আপডেট করা হয়েছে : ১১-০৪-২০২২
পাকুন্দিয়ায় চাষিদের মাঝে বিনামূল্যে সারসহ বীজ বিতরণ


কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় আউশ ধান চাষে ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদেরকে উৎসাহিত করতে ভর্তুকি প্রদান কার্যক্রম শুরু হয়েছে। 

এরই অংশ হিসেবে আজ সোমবার দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন কিশোরঞ্জ-২ (পাকুন্দিয়া-কটিয়াদী) আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ।

এ উপলক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজলিন শহীদ চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেণু, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, পৌরসভার মেয়র নজরুল ইসলাম আকন্দ, হোসেন্দী ইউপি চেয়ারম্যান হাদিউল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবদুস ছামাদের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হারুন অর রশিদ জুয়েল, শামছুন্নাহার আপেল, পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ (অ: দা:) নাহিদ হাসান সুমন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মিছবাহ উদ্দিন প্রমুখ।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, ভর্তুকি প্রদানের জন্য এ উপজেলায় ২ হাজার ৩০০ জন প্রান্তিক চাষিকে বাছাই করা হয়েছে। প্রতি চাষিকে দেওয়া হচ্ছে ২০ কেজি ডিএপি সার, এমওপি ১০ কেজি ও ৫ কেজি বীজ। এসময় সরকার প্রদত্ত ভতুর্কি মূল্যে দুজন কৃষককে ২টি কম্বাইন্ড হার্ভেস্টার যন্ত্র প্রদান করা হয়।

শেয়ার করুন