২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১১:২৫:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


শ্রীপুরে বঙ্গবন্ধুকে নিয়ে ছাত্রলীগের ভিন্নধর্মী আয়োজন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৯-০৮-২০২১
শ্রীপুরে বঙ্গবন্ধুকে নিয়ে ছাত্রলীগের ভিন্নধর্মী আয়োজন


বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনে বাইসাইকেলের ইতিহাস নব প্রজন্মের কাছে তুলে ধরতে ভিন্ন রকম আয়োজন করেছে গাজীপুর জেলা ছাত্রলীগ। রবিবার বিকেলে উপজেলার দুটি গ্রামে ১২ কিলোমিটার বাইসাইকেলে যাত্রা করেন ছাত্রলীগের ১০০ কর্মী। 

পলি মাটির বুকে সাইকেল নিয়ে যাত্রা শুরু করা টুঙ্গিপাড়ার খোকা থেকে বাঙালির জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব। কলকাতার পিচঢালা পথ থেকে ঢাকার রাজপথ আবার গোপালগঞ্জ কিংবা টাঙ্গাইলের নির্বাচনে বঙ্গবন্ধুর নির্ভরযোগ্য বাহন ছিল এই বাইসাইকেল। দীর্ঘ রাজনৈতিক জীবন ও সংগ্রামের সাথে জড়িত বাইসাইকেল এর ইতিহাস নবপ্রজন্মের কাছে তুলে ধরতে ভিন্ন রকমের আয়োজন করেন গাজীপুর জেলা ছাত্রলীগ নেতা সুলতান সিরাজুল ইসলাম।

এ সময় সুলতান সিরাজ বলেন, "তরুণ প্রজন্মের অনেকেই জানেন না বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন সম্পর্কে। কিভাবে পথে-প্রান্তরে বাইসাইকেল নিয়ে ঘুরে ঘুরে দক্ষিণ এশিয়ার প্রাচীনতম সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগকে সুসংগঠিত করেছিলেন আমাদের মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই ইতিহাস তুলে ধরে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে তৈরি করার জন্য আমরা সবসময় চেষ্টা করি। 

এ সময় গাজীপুর জেলা ও শ্রীপুর উপজেলা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন