২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০২:২৩:৪০ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


আফগানরা দাসত্বের শেকল ভেঙেছে : পাকিস্তানের প্রধানমন্ত্রী
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৬-০৮-২০২১
আফগানরা দাসত্বের শেকল ভেঙেছে : পাকিস্তানের প্রধানমন্ত্রী ফাইল ছবি


তালেবানদের কবজায় আফগানিস্তান। সে দেশে তালেবানি রাজ কায়েম ঘিরে তোলপাড় গোটা দুনিয়া। তালেবানি সরকারকে স্বীকৃত দেওয়া হবে কি না, এ নিয়ে কথা চলছে বহু দেশে। এই পরিস্থিতিতে তালেবানদের রীতিমতো সমর্থন জানালেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। আফগানিস্তানে তালেবানি রাজ প্রসঙ্গে ইমরান বলেছেন, ‌‘দাসত্বের শেকল ভেঙেছে আফগানরা’।

পাক প্রধানমন্ত্রী বলেন, ‌‘আপনি অন্যের সংস্কৃতি দখল করেন। এটা যখন ঘটে, তখন দয়া করে মনে রাখবেন, প্রকৃত দাসত্বের চেয়ে এটি খারাপ। সাংস্কৃতিক দাসত্বের শিকল ছুড়ে ফেলা কঠিন কাজ। আফগানিস্তানে এখন যা ঘটছে, তারা দাসত্বের শিকল ভেঙে ফেলেছে। 

আফগানিস্তানে তালিবান-রাজকে কার্যত সমর্থন জানিয়ে ইমরান এ হেন মন্তব্য করেছেন বলে পর্যবেক্ষণ সংশ্লিষ্ট মহলের একাংশের।

এদিকে, কাবুল দখলের পর তালেবানদের কার্যত সমর্থনের ইঙ্গিত দিয়েছে চীন। তালেবানের নেতৃত্বাধীন আফগানিস্তানের সঙ্গে গভীর বন্ধুত্বপূর্ণ ও সহযোগিতামূলক সম্পর্ক তৈরি করতে প্রস্তুত রয়েছে বেইজিং। সোমবার চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হুয়া চুনইং নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ কথা বলেন।

সূত্র: ডন, বিবিসি

শেয়ার করুন