২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:১৯:৫২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


করোনায় মৃত্যু ৫০ লাখ ছাড়িয়েছে, রয়টার্সের পরিসংখ্যান
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৪-১০-২০২১
করোনায় মৃত্যু ৫০ লাখ ছাড়িয়েছে, রয়টার্সের পরিসংখ্যান


বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ৫০ লাখ ছাড়িয়েছে বলে আজ শনিবার এক প্রতিবেদনে জানিয়েছে রয়টার্স। এটি রয়টার্সের নিজস্ব পরিসংখ্যান।

রয়টার্সের বিশ্লেষণ অনুযায়ী, করোনায় মোট মৃত্যুর প্রথম আড়াই লাখ হয়েছিল এক বছরে। কিন্তু পরবর্তী আড়াই লাখ মানুষের মৃত্যু হয়েছে ৮ মাসের কম সময়ে। ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার পর করোনা পরিস্থিতির বেশি অবনতি হয়েছে। করোনার এই ভ্যারিয়েন্ট করোনার টিকা প্রদানে ধনী ও গরিব দেশগুলোর মধ্যকার বৈষম্য আরও একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। 

রয়টার্স করোনায় মৃত্যুর সংখ্যা ৫০ লাখ জানালেও ওয়ার্ল্ডোমিটারের তথ্য মতে, এ প্রতিবেদন লেখা পর্যন্ত করোনায় মৃত্যু ৪৮ লাখ ৬ হাজার ছাড়িয়েছে। করোনায় সবচেয়ে বেশি মারা গেছে যুক্তরাষ্ট্রে। এরপরেই আছে ব্রাজিল, ভারত, মেক্সিকো ও রাশিয়া।

 

শেয়ার করুন