১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০২:৫১:৫২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


শাহজালালে সাড়ে ১২ কোটি টাকার বিদেশি মুদ্রাসহ আটক ১
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৪-০৯-২০২১
শাহজালালে সাড়ে ১২ কোটি টাকার বিদেশি মুদ্রাসহ আটক ১


যরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কার্গো ভিলেজ থেকে একটি বাক্সে কার্বন দিয়ে মোড়ানো অবস্থায় ৫৪ লাখ ৭৫ হাজার সৌদি রিয়াল ও ২০ হাজার ২০০ সিঙ্গাপুরি ডলার উদ্ধার করা হয়েছে। বাংলাদেশি মুদ্রায় ১২ কোটি ৫১ লাখ ৭৫ হাজার ৬৯১ টাকা। ধারণা করা হচ্ছে, ধারণা করা হচ্ছে মুদ্রাগুলো সিঙ্গাপুরে পাচার করা হচ্ছিল।

এ ঘটনায় সম্পৃক্ততার অভিযোগে মো. হাসান আলী নামে একজনকে আটক করা হয়েছে। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে বিমানবন্দরের নির্বাহী পরিচালক ক্যাপ্টেন তৌহিদ-উল আহসান এসব তথ্য জানান।

তৌহিদ-উল আহসান জানান, সিঙ্গাপুরগামী একটি কনসাইনমেন্টের মধ্য থেকে সৌদি রিয়াল উদ্ধার করা হয়। কনসাইনমেন্টটি সিঙ্গাপুর কার্গোতে (এসকিউ-৪৪৭) করে সিঙ্গাপুর যাচ্ছিল। স্ক্যানিংয়ের সময় সন্দেহ হলে এটি জব্দ করেন এভিয়েশন সিকিউরিটির (অ্যাভসেক) সদস্য গাজী কাইয়ুম। পরে উদ্ধার করা মুদ্রা গুনে ৫৪ লাখ ৭৫ হাজার সৌদি রিয়াল ও ২০ হাজার ২০০ সিঙ্গাপুরের ডলার পাওয়া গেছে। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ১২ কোটি টাকা।

তিনি আরও জানান, উদ্ধারকৃত মালামালের ফ্রেইটার হচ্ছে স্টার এক্সপ্রেস লাইন নামে একটি প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের মো. হাসান আলী নামে একজনকে আটক করা হয়েছে।

শেয়ার করুন