২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৮:৩২:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ঢাকামুখী যাত্রীর ভিড় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে
সিনিয়র রিপোর্টার , মোঃ আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ০৮-০৮-২০২১
ঢাকামুখী যাত্রীর ভিড় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে সংগৃহীত ছবি


আজ রোববার শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ঢাকামুখী যাত্রীর ভিড় দেখা গেছে। কঠোর বিধিনিষেধের ১৭তম দিনেও সকাল থেকে বিধিনিষেধ উপেক্ষা করে নৌরুটের ফেরিতে নদী পার হচ্ছে অনেকেই। অন্যদিকে কঠোর বিধিনিধেষের নিয়ম অনুযায়ী, শুধু জরুরি ও বিধিনিষেধের আওতার বাইরে থাকা যানবাহন পারাপারের নির্দেশনা থাকলেও ফেরিতে পার হচ্ছে ব্যক্তিগত গাড়ি।

যাত্রীরা জানান, ৫ আগস্ট বিধিনিষেধ শেষ হবে মনে করে রাজধানীতে কর্মস্থলে ফেরার অপেক্ষায় ছিল দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অনেকে। তবে, বিধিনিষেধের সময়সীমা বাড়লেও পূর্ব প্রস্তুতি হিসেবে তাঁরা ঢাকার কর্মস্থলে ফিরতে শুরু করেছেন। অনেকে আবার চিকিৎসা ও টিকা নেওয়াসহ নানা প্রয়োজনে ঢাকায় যাচ্ছেন।

এদিকে, গণপরিবহণ বন্ধ থাকায় আজও শিমুলিয়াঘাটে পৌঁছানোর পর জরুরি প্রয়োজন ও কর্মস্থলে ফেরা মানুষেরা গন্তব্যে যেতে বিপাকে পড়ছে। পিকআপভ্যান, কাভার্ডভ্যান, ব্যাটারিচালিত-সিএনজিচালিত অটোরিকশা ও মোটরসাইকেলে করে ভেঙে ভেঙে তারা পাড়ি দিচ্ছেন গন্তব্যে। এতে ভোগান্তির পাশাপাশি গুণতে হচ্ছে দুই-তিনগুণ বেশি ভাড়া।

শেয়ার করুন