২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:৫৭:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে লড়ছেন কে কে?
অনলাইন ডেস্কঃ
  • আপডেট করা হয়েছে : ১১-০৪-২০২২
পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে লড়ছেন কে কে?


সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান অনাস্থা ভোটে হেরে যাওয়ার পর আজ সোমবার পাকিস্তানে নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হবেন।

পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হওয়ার ক্ষেত্রে লড়াই করছেন মুসলিম লিগ-এন এর প্রধান নেতা শেহবাজ শরীফ।

তার সঙ্গে প্রধানমন্ত্রীর পদে লড়াই করছেন ইমরান খানের দল পিটিআইয়ের নেতা ও সাবেক  স্বরাষ্ট্রমন্ত্রী শাহ মোহাম্মদ কোরেশি। 

পিটিআইয়ের পক্ষ থেকে কোরেশিকে মনোনয়ন দেওয়া হয়। 

তবে  অধিবেশন শুরু হওয়ার কয়েক মিনিট আগে পিটিআইয়ের প্রধান ইমরান খান বলেন, তারা প্রধানমন্ত্রী নির্বাচনের অধিবেশন বয়কট করবেন এবং জাতীয় পরিষদ থেকে গণ পদত্যাগ করবেন। 

পাকিস্তানের গণমাধ্যম ডন জানাচ্ছে, ইমরান খানের সিদ্ধান্তের পর  সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী শাহ মোহাম্মদ কোরেশিও জাতীয় পরিষদ থেকে পদত্যাগ করবেন। 

তিনি যদি পদত্যাগ করেন তাহলে প্রধানমন্ত্রী পদে লড়ার আর সুযোগ থাকবে না। 

যদিও অফিসিয়ালি বিষয়টি এখনো ঘোষণা আসেনি যে কোরেশি ও পিটিআইয়ের সব সদস্য জাতীয় পরিষদ থেকে পদত্যাগ করবেন। 

তবে এ সম্ভাবনা অনেক বেশি। আর কোরেশি পদত্যাগ করলে প্রধানমন্ত্রী হওয়ার ক্ষেত্রে একমাত্র প্রতিদ্বন্দ্বি থাকবেন শেহবাজ শরীফ। 

অবশ্য কোরেশি পদ্ত্যাগ না করলেও শেহবাজ শরীফই পাকিস্তানের প্রধানমন্ত্রী হবেন, আগেই এমন ইঙ্গিত পাওয়া গিয়েছিল। কারণ ইমরান খানের বিরোধীরা এই শেহবাজের নেতৃত্বেই এক হয়েছে এবং তাকে প্রধানমন্ত্রী বানাতে সম্মত হয়েছে। 

শেয়ার করুন