২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১১:৩২:০৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের অধিবেশন শুরু
অনলাইন ডেস্কঃ
  • আপডেট করা হয়েছে : ১১-০৪-২০২২
পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের অধিবেশন শুরু


অনাস্থা ভোটে ইমরান খান হেরে যাওয়ার পর পাকিস্তানের সংবিধান অনুযায়ী এখন জাতীয় পরিষদের সদস্যরা নতুন প্রধানমন্ত্রী নির্বাচন করবেন। 

সোমবারই পাকিস্তান পাবে তাদের ২৩তম প্রধানমন্ত্রীকে। 

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হওয়ার পথে এগিয়ে আছেন মুসলিম লিগ-এন এর প্রধান নেতা শেহবাজ শরীফ।

আর এ প্রধানমন্ত্রী নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়েছে। পাকিস্তানের স্থানীয় সময় অনুযায়ী বিকেলে এ অধিবেশন শুরু হয়। 

অধিবেশনটি পরিচালনা করছেন ডেপুটি স্পিকার কাসেম সুরি। তিনিই ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব বাতিল করে দিয়েছিলেন। এরপর সুপ্রিম কোর্ট তার সিদ্ধান্তকে অবৈধ ঘোষণা করে এবং অনাস্থা ভোট  আয়োজনের  নির্দেশ দেয়।

এদেক জাতীয় পরিষদ শুরু হওয়ার আগে ইমরান খানের দল পিটিআই প্রধানমন্ত্রী নির্বাচনের অধিবেশন বয়কট করার ঘোষণা দেয়। 

এর আগে পিটিআইয়ের পক্ষ থেকে সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মোহাম্মদ কোরেশিকে প্রধানমন্ত্রী হওয়ার ক্ষেত্রে মনোনয়ন দেওয়া হয়। কিন্তু দলটি অধিবেশন বয়কট করায় এখন প্রধানমন্ত্রী পদে একমাত্র প্রতিদ্বন্দ্বি হলেন শেহবাজ শরীফ।

সূত্র: জিও নিউজ

শেয়ার করুন