৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৪:২৬:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


গোবিন্দগঞ্জে পুনঃভোটের দাবিতে আধাবেলা হরতাল পালন
স্টাফ রিপোর্টারঃ আঃ কাদের
  • আপডেট করা হয়েছে : ২৮-১২-২০২১
গোবিন্দগঞ্জে পুনঃভোটের দাবিতে আধাবেলা হরতাল পালন


গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নে সিংজানি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের ঘোষিত ফলাফল বাতিলসহ কেন্দ্রটিতে পুনরায় ভোট নেওয়ার দাবিতে পরাজিত চেয়ারম্যান প্রার্থীদের ডাকে মঙ্গলবার আধাবেলা হরতাল পালিত হয়েছে। 

মহিমাগঞ্জ বাজারসহ রেলস্টেশন এলাকায় সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই হরতাল ঢিলেঢালাভাবে পালিত হয়। কিছু দোকানপাট বন্ধ থাকলেও যানবাহন চলাচল স্বাভাবিক ছিল।

হরতাল চলাকালে মহিমাগঞ্জ বাজার এলাকায় একটি বিক্ষোভ মিছিল বের করেন হরতাল সমর্থকরা। বেলা সাড়ে ১০টার দিকে মহিমাগঞ্জ চৌমাথায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করা হয়। এসময় বক্তব্য রাখেন নৌকা প্রতীকের প্রার্থী রেজওয়ানুর রহমান মুন্সি, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী গোলাম কাদির ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক হামিদুল ইসলাম প্রমুখ।

সোমবার রাত নয়টার দিকে সিংজানি ভোটকেন্দ্রের ফলাফল বাতিলসহ পুনরায় ভোটগ্রহণের দাবিতে হরতালের ঘোষণা দিয়েছিলেন আওয়ামী লীগের পরাজিত প্রার্থী রেজওয়ানুর রহমান মুন্সি, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী গোলাম কাদির ও রুবেল আমিন। 

আওয়ামী লীগের পরাজিত প্রার্থী রেজওয়ানুর রহমান মুন্সি অভিযোগ করেন, সিংজানি কেন্দ্রে নানা অনিয়মের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়। পরাজিত অপর প্রার্থী গোলাম কাদির বলেন, সকাল ১০টার পর কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাসহ ভোটগ্রহণে দায়িত্বরতদের সহায়তায় প্রভাব বিস্তার করে ব্যালট পেপারে সিল মারেন প্রতিপক্ষ প্রার্থী আনোয়ারুল ইসলাম প্রধানসহ তার লোকজন। এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করার কথাও জানান তিনি।

গোবিন্দগঞ্জ থানার ওসি মো. ইজার উদ্দিন বলেন, হরতালে পুলিশি টহল জোরদার করা হয়েছে । কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে মহিমাগঞ্জ ইউনিয়নসহ গোবিন্দগঞ্জ উপজেলার ১৬ ইউনিয়নে ভোটগ্রহণ করা হয়। মহিমাগঞ্জ ইউপির নয়টি ভোটকেন্দ্রের ফলাফল অনুযায়ী চশমা প্রতীকের বিদ্রোহী আওয়ামী লীগ প্রার্থী আনোয়ারুল ইসলাম প্রধান ৭ হাজার ৩১৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। অন্যদিকে আওয়ামী লীগ প্রার্থীর ভোট ছিল ৫ হাজার ৩০৯, আনারস প্রতীকের প্রার্থী গোলাম কাদিরের ভোট ৬ হাজার ৫৫১ ও রুবেল আমিন শিমুলের ( মোটরসাইকেল) ভোট ছিল ৪ হাজার ৬৯৬।

শেয়ার করুন