২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:২৪:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বাংলাদেশকে ১৮টি ফ্রিজার ট্রাক উপহার হিসেবে দিচ্ছে টিকা পরিবহনের জন্য যুক্তরাষ্ট্র
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৫-১১-২০২১
বাংলাদেশকে ১৮টি ফ্রিজার ট্রাক উপহার হিসেবে দিচ্ছে টিকা পরিবহনের জন্য যুক্তরাষ্ট্র


করোনার টিকা পরিবহনে বাংলাদেশকে ১৮টি ফ্রিজার ট্রাক উপহার হিসেবে দিচ্ছে যুক্তরাষ্ট্র। বাংলাদেশকে কোভিড-১৯ টিকাদান কার্যক্রমে যুক্তরাষ্ট্রের চলমান সহায়তার অংশ হিসেবে এসব ফ্রিজার ট্রাক দেওয়া হচ্ছে। প্রথম পর্যায়ে ঢাকায় মার্কিন দূতাবাসের ভারপ্রাপ্ত ডেপুটি চিফ অব মিশন (ডিসিএম) উইলিয়াম ডাওয়ারস এবং দেশটির আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউএসএআইডি’র মিশন ডিরেক্টর ক্যাথরিন স্টিভেনস স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেকের কাছে চারটি ট্রাক হস্তান্তর করেন।

সোমবার (১৫ নভেম্বর) ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাস থেকে এ তথ্য জানানো হয়েছে। দেশব্যাপী কোটি কোটি ডোজ কোভিড-১৯ টিকা পরিবহনের জন্য উপযুক্ত কোল্ড-স্টোরেজ সরঞ্জামে সজ্জিত গাড়ির একটি বহর প্রতিষ্ঠায় বাংলাদেশ সরকারকে সহায়তার লক্ষ্যে মোট ১৮টি ফ্রিজার ট্রাক অনুদান দিচ্ছে ইউএসএআইডি। এ জন্য সংস্থাটি স্থানীয় বাজার থেকে চারটি ট্রাক সংগ্রহ করেছে এবং বাকি ১৪টি ট্রাক আগামী কিছুদিনের মধ্যেই ঢাকায় এসে পৌঁছাবে। এ কাজে ইউএসএআইডিকে অংশীদার হিসেবে সহযোগিতা করবে ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেডক্রস অ্যান্ড রেড ক্রিসেন্ট (আইএফআরসি) এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। সংস্থাগুলো যানবাহন সংগ্রহ, তত্ত্বাবধানের পাশাপাশি সারাদেশে কোভিড-১৯ টিকা দেওয়ার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়কে সহায়তা করবে। ভারপ্রাপ্ত ডিসিএম ডাওয়ারস বলেছেন যুক্তরাষ্ট্র নতুন এই ফ্রিজার ট্রাকগুলো অনুদান দিতে পেরে এবং কোভিড-১৯ মহামারি কাটিয়ে উঠতে বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্ব অব্যাহত রাখতে পেরে সন্তুষ্ট। যুক্তরাষ্ট্র আশা করে করোনা মহামারিকে রুখে দেওয়ার ক্ষেত্রে বাংলাদেশ যে আকর্ষণীয় গতি অর্জন করেছে তা টেকসই হবে। মানুষ টিকা নিয়ে নিজেকে ও তার প্রিয়জনকে সুরক্ষা দেবে। যাতে করে সবাই মিলে আরেও বেশি স্বাভাবিক জীবনে ফিরে যেতে পারে।

শেয়ার করুন