২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৭:৩০:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


জরুরি ভিত্তিতে সশস্ত্র বাহিনীর ক্ষমতার মেয়াদ বাড়ালো ভারত
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৩-১১-২০২১
জরুরি ভিত্তিতে সশস্ত্র বাহিনীর ক্ষমতার মেয়াদ বাড়ালো ভারত


চীন এবং পাকিস্তানের সঙ্গে সীমান্তে ভারতের চলমান উত্তেজনার মধ্যেই সামনে এলো নতুন খবর। সশস্ত্র বাহিনীর তিন শাখাকে জরুরি ভিত্তিতে অস্ত্র এবং গোলাবারুদ কেনার জন্য দেওয়া বিশেষ আর্থিক ক্ষমতার মেয়াদ বাড়িয়েছে ভারত।

ভারতের প্রতিরক্ষা মন্ত্রলালয়ের সূত্রের খবর, আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সেনাবাহিনী, নৌবাহিনী এবং বিমানবাহিনীকে জরুরি ভিত্তিতে অস্ত্র এবং গোলাবারুদ কেনার জন্য বিশেষ ক্ষমতা দেওয়া হয়েছে। গত বছর লাদাখের প্রকৃত নিয়ন্ত্রণরেখায় চীনের সঙ্গে সংঘাত পর্বের সময়ই সশস্ত্র বাহিনীর তিন শাখাকে জরুরি ভিত্তিকে ৫০০ কোটি টাকা পর্যন্ত অস্ত্র এবং সামরিক সরঞ্জাম কেনার ছাড়পত্র দিয়েছিল বিজেপি সরকার। প্রাথমিকভাবে ২০২০ সালেরডিসেম্বর পর্যন্ত সময়সীমা থাকলেও পরে তা চলতি বছরের আগস্ট পর্যন্ত বাড়ানো হয়।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র জানাচ্ছে, জরুরি ভিত্তিতে অস্ত্র এবং সামরিক সরঞ্জাম কেনার ক্ষেত্রে চলতি পদ্ধতির কিছু বদলও আনতে চায় বিজেপি সরকার। পাশাপাশি প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ সমর উপকরণ কেনার জন্য মূলধন ও রাজস্ব সংগ্রহের নীতিতেও কিছু বদল আনার সুপারিশ করেছেন।

শেয়ার করুন