২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৯:০১:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বোরকা পরে প্রবেশ নয়’ নোটিশ দিয়ে চাপে স্টেট ব্যাংকের শাখা, অতঃপর...
সিনিয়র রিপোর্টার , এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ১১-১১-২০২১
বোরকা পরে প্রবেশ নয়’ নোটিশ দিয়ে চাপে স্টেট ব্যাংকের শাখা, অতঃপর...


স্টেট ব্যাংক অব ইন্ডিয়া (এসবিআই) জানিয়েছে, বোরকা পরে তাদের মুম্বাইয়ের নেহরু নগর শাখায় প্রবেশ করা যাবে না। তবে এ নিয়ে তুমুল সমালোচনার মুখে পড়ে পরে সিদ্ধান্ত প্রত্যাহার করতে বাধ্য হয় কর্তৃপক্ষ। 

জানা গেছে, স্টেট ব্যাংকের ওই শাখাটি মূলত মুসলিম অধ্যুষিত। সেখানে কিছুদিন আগে থেকেই নেহরু নগরের এসবিআই শাখায় তিনটি ভাষায় ওই বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিল। যেখানে হিন্দি, মরাঠি এবং ইংরেজিতে লেখা ছিল, ‘বোরকা ও স্কার্ফ পরে ব্যাংক চত্বরে ঢোকা নিষিদ্ধ।’

পরে এই বিজ্ঞপ্তির ছবি সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়লেই শুরু হয় সমালোচনা। তবে শেষ পর্যন্ত গত ৩ নভেম্বর স্টেট ব্যাংকের পক্ষ থেকে ওই বিজ্ঞপ্তি দেওয়ার জন্য দুঃখ প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিটিও তুলে নেওয়া হয় বলে জানা গেছে।

গত ৩ নভেম্বর টুইট করে এসবিআই জানায়, টাকা তোলা ও অন্যান্য আর্থিক লেনদেনের ক্ষেত্রে নিরাপত্তার কথা ভেবেই এই বিজ্ঞপ্তি ব্যাংকের ওই শাখা দিয়েছিল। এর পেছনে ব্যাংকের বা ওই শাখার অন্য কোনো উদ্দেশ্য নেই।

তবে স্টেট ব্যাংক ভাইরাল হওয়া বিজ্ঞপ্তির ছবি নিয়েও আপত্তি তুলেছে। টুইট করে এসবিআই-এর পক্ষ থেকে বলা হয়, ব্যাংকের ভেতরে ছবি তোলা বা ভিডিও করা নিষিদ্ধ। কোনো রকম ছবি বা ভিডিও থেকে কোনো অপরাধ ঘটলে তার সঙ্গে জড়িয়ে পড়বেন যিনি ছবি তুলেছেন। সামাজিক মাধ্যম থেকে ওই ছবিটা সরিয়ে নিতে অনুরোধ জানায় এসবিআই।

শেয়ার করুন