২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:৩৪:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে উপজেলা পর্যায়ে চলচ্চিত্র প্রদর্শনী
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৮-১১-২০২১
স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে উপজেলা পর্যায়ে চলচ্চিত্র প্রদর্শনী


মহান স্বাধীনতা ও বিজয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে সারাদেশের উপজেলা পর্যায়ে চলচ্চিত্র প্রদর্শনী শুরু হয়েছে। অরুণ ফিল্ম সোসাইটি ও বাংলাদেশ ফিল্ম আর্কাইভের যৌথ এ উদ্যোগের উদ্দেশ্য মুক্তিযুদ্ধের চেতনাকে সবার মাঝে জাগ্রত এবং মুক্তিযোদ্ধাদের প্রতি সাধারণ মানুষের শ্রদ্ধা বৃদ্ধি করা।

উপজেলা পর্যায়ে মুক্তিযুদ্ধের চলচ্চিত্র প্রদর্শনীর মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাসকে তৃণমূলের মানুষের মাঝে তুলে ধরার লক্ষ্য নিয়ে কাজ করছে অরুণ ফিল্ম সোসাইটি। তাদের এই উদ্যোগে সাড়া দিয়ে এবং আয়োজনকে আরও সমৃদ্ধ করতে সকল প্রকার কারিগরি সহযোগিতা করছে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ।

সেই ধারাবাহিকতায় সোমবার (৮ নভেম্বর) প্রথমবারের মতো চলচ্চিত্র প্রদর্শনী শুরু হয়েছে। চাঁদপুর জেলার মতলব উপজেলায় আয়োজিত প্রথম পর্বে এটির উদ্ভোধন করেছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। এ সময় আরও উপস্থিত ছিলেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য নুরুল আমিন, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক নিজামুল কবির, উপজেলা চেয়ারম্যান (মতলব উত্তর) ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ অন্যান্য অতিথিরা।

জানা গেছে, প্রথম পর্বে চাঁদপুর, পাবনা, ময়মনসিংহ, কুমিল্লা, মেহেরপুর, জামালপুর, চট্টগ্রাম ও কক্সবাজারসহ আরও অনেক জেলায় এই প্রদর্শনীর আয়োজন করা হবে।

প্রতিষ্ঠার শুরু থেকেই প্রগতিশীল ও মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী অরুণ ফিল্ম সোসাইটি (অরুণ চলচ্চিত্র সংসদ)। সংগঠনটির মূল উদ্দেশ্য চলচ্চিত্রের শৈল্পিক মর্যাদা বৃদ্ধি, শিল্প ও জীবনধর্মী চলচ্চিত্রের উপলব্ধি, প্রচার ও ধারাবাহিক অনুশীলন করা। পাশাপাশি দেশি-বিদেশি মানবিক মূল্যবোধ সম্পন্ন ধারার চলচ্চিত্র প্রদর্শনের উদ্যেগ গ্রহণ করার মধ্য দিয়ে একটি সুস্থ সাংস্কৃতিক বলয় তৈরির লক্ষ্যে কাজ করে যাচ্ছে তারা।

শেয়ার করুন