২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০২:৫৭:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পাকিস্তানের আকাশসীমা ব্যবহারে কাশ্মীরের উড়োজাহাজকে বাধা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৪-১১-২০২১
পাকিস্তানের আকাশসীমা ব্যবহারে কাশ্মীরের উড়োজাহাজকে বাধা


ভারতের কেন্দ্রশাসিত অঞ্চল কাশ্মীরের শ্রীনগর থেকে শারজাহগামী ভারতীয় উড়োজাহাজকে কোনোমতেই নিজেদের আকাশসীমা ব্যবহার করতে দিতে চায় না পাকিস্তান।  ফলে এখন অনেকটা পথ ঘুরে সংযুক্ত আরব আমিরাত যেতে হবে ভারতের উড়োজাহাজের।

ভারতীয় গণমাধ্যম নিউজ১৮ এ তথ্য জানায়।

খবরে বলা হয়, সম্প্রতি কাশ্মীরে গিয়ে এই বিমানপথ উদ্বোধন করেছিলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 

সরকারি একটি সূত্র জানায়, পাকিস্তান অনুমতি না দেওয়ায় উড়োজাহাজটি গুজরাটের উপর দিয়ে যাবে।

সরকারের এক কর্মকর্তা ভারতের গণমাধ্যম এএনআইকে জানান, শ্রীনগর থেকে শারজাহগামী উড়োজাহাজকে পাকিস্তান নিজেদের আকাশসীমা ব্যবহারের অনুমতি দিতে অনিচ্ছুক। এই ঘটনা সংশ্লিষ্ট মন্ত্রীকে জানানো হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়টি দেখছে।

জানা যায়, গো ফার্স্ট নামের ওই উড়োজাহাজ সংস্থা ২৩ অক্টোবর কাশ্মীর থেকে শারজাহ যাওয়ার ফ্লাইট চালু করে।  ৩১ অক্টোবর পর্যন্ত পাকিস্তানের আকাশসীমা ব্যবহার করে তারা ফ্লাইট পরিচালনা করে।  ৩১ অক্টোবর প্রথম বাধা দেয় পাকিস্তান।  এতে ঘুরপথে ৪০ মিনিট দেরিতে ফ্লাইটটি শারজাহ পৌঁছায়।  এর ব্যাখ্যা যদিও পাকিস্তান দেয়নি এখনও।

পাকিস্তানের এই সিদ্ধান্তে হতাশ ন্যাশনাল কনফারেন্স নেতা জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ বলেন, এটি খুবই দুর্ভাগ্যজনক। পাকিস্তান একই কাজ করেছিল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের উড়োজাহাজের ক্ষেত্রেও। ভেবেছিলাম গো এয়ারের এই ফ্লাইটের ক্ষেত্রে পাকিস্তান হয়তো সিদ্ধান্ত বদলাবে।  কিন্তু তা হয়নি।

শেয়ার করুন