২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৬:০৮:১৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পেট্রাপোল সমন্বিত চেকপোস্টে যাত্রী টার্মিনাল ভবন ১ উদ্বোধন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৭-০৯-২০২১
পেট্রাপোল সমন্বিত চেকপোস্টে যাত্রী টার্মিনাল ভবন ১ উদ্বোধন


বাংলাদেশের সঙ্গে ভারতের যোগাযোগ ব্যবস্থা আরও শক্তিশালী করার লক্ষ্যে পেট্রাপোল সমন্বিত চেকপোস্টে নতুন একটি যাত্রী টার্মিনাল ভবন উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সীমান্ত স্থাপনাসমূহের আধুনিকায়নের অংশ হিসেবে যৌথভাবে এটির উদ্বোধন করেন ভারত ও বাংলাদেশের কর্মকর্তারা।

ভারতীয় হাইকমিশন থেকে প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনুষ্ঠানে ভারতের পক্ষে ছিলেন দেশটির স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রায় ও নিশিথ প্রামাণিক। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের নৌ-পরিবহনমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। আরও উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী, ভারতের স্থলবন্দর কর্তৃপক্ষের সভাপতি আদিত্য মিশ্র, অতিরিক্ত সচিব ও বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের সভাপতি মো. আলমগীর।দক্ষিণ এশিয়ার বৃহত্তম স্থলবন্দর আইসিপি পেট্রাপোল বাংলাদশে থেকে আসা যাত্রীদের জন্য সবচেয়ে গুরুত্বর্পূণ বন্দর। এটি ভারতের নবম বৃহত্তম আর্ন্তজাতিক অভিবাসন বন্দর। যা বছরে প্রায় ২৩ লাখ যাত্রীকে সেবা প্রদান করে থাকে। ভারতীয় স্থলবন্দর র্কতৃপক্ষ দ্বারা নির্মিত, নতুন এক হাজার ৩০৫ র্বগমিটারের এই টার্মিনাল ভবনটিতে যেকোনো সময়ে ৫৫০ জন যাত্রীকে সেবা দেওয়ার ব্যবস্থা রয়েছে। ভবনটি যাত্রীদের চলাচল ঝামেলামুক্ত ও সহজতর করবে। পাশাপাশি একই ছাদের নিচে ইমিগ্রেশন, কাস্টম এবং সুরক্ষা সুবিধা দিয়ে সজ্জিত। ভবনে ৩২টি ইমিগ্রেশন কাউন্টার, ৪টি কাস্টমস কাউন্টার এবং ৮টি সুরক্ষা সেবা কাউন্টারের পাশাপাশি অন্যান্য অংশীদারদের জন্য র্পযাপ্ত কার্যালয় রয়েছে।

শেয়ার করুন