২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:১৩:১২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বাজারে মুরগি-সবজিতে স্বস্তি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৬-১১-২০২১
বাজারে মুরগি-সবজিতে স্বস্তি


একসপ্তাহের ব্যবধানে বাজারে ২০ টাকা কমেছে ব্রয়লার মুরগির দাম। ১৮৫ থেকে ১৯০ টাকায় বিক্রি হওয়া ব্রয়লার বিকোচ্ছে ১৬০ থেকে ১৬৫ টাকায়। শীতের সবজির সরবরাহ বাড়ায় এতে মিলছে স্বস্তি। তবে এখনো চড়া মাছের বাজার। শুক্রবার (৫ নভেম্বর) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।

বাজারে দেশি পেঁয়াজ ৫৫ থেকে ৬০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। ভারতীয় রসুন বিকোচ্ছে প্রতিকেজি ১৪০ টাকার আশেপাশে, দেশি রসুন ৮০ থেকে ৮৫ টাকায়। আলুর দাম চাওয়া হচ্ছে ২৫ থেকে ৩০ টাকা, বিদেশি আদা ১২০ থেকে ১৩০ টাকা।

দেখা গেছে, আকারভেদে রুইমাছের কেজিপ্রতি দাম ২৭০ থেকে ৩৮০ টাকার মধ্যে চাওয়া হচ্ছে। পাঙ্গাশের দা

তবে শিম ও গাজরের দাম এখনো একশ'র বেশি। শিমের কেজি ১১০ থেকে ১২৫ এবং গাজর বিকোচ্ছে ১৩০ থেকে ১৫০ টাকায়। মুরগির দাম কমার বিষয়ে মোহাম্মদপুরের ব্যবসায়ী আলি হোসেন বলেন, বাজারে আমদানি (সরবরাহ) বেড়েছে তাই দাম কমেছে। সামনে আরও কমতে পারে।

আরেক ব্যবসায়ী সবুজ মিয়া বলেন, শীতের সিজনাল সবজি বাজারে আসছে বেশি। তাই দাম কমছে। তবে আজ (শুক্রবার) থেকে পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ। বাজারে সরবরাহ কমে যেতে পারে। যদি কমে তাহলে দাম ফের বাড়বে

মও ১৫০ এর কম নয়। পোয়া মাছ ও ট্যাংরা বিকোচ্ছে ২৫০ থেকে ৩২০ টাকা প্রতিকেজিতে। ফুলকপির জোড়া বিক্রি হচ্ছে ৬৫ থেকে ৭০ টাকায়, বাধাকপির দামও এমন। পটলের দাম কেজিতে অন্তত ১০ টাকা কমে বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকায়। বরবটির দামও নিম্নমুখী, চাওয়া হচ্ছে ৫০ থেকে ৫৫ টাকা প্রতিকেজি।

শেয়ার করুন