২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১১:৪৬:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


আইসিসির সেরার তালিকায় বাংলাদেশ-পাকিস্তান-নামিবিয়ার ক্রিকেটার, নেই ভারত
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-১১-২০২১
আইসিসির সেরার তালিকায় বাংলাদেশ-পাকিস্তান-নামিবিয়ার ক্রিকেটার, নেই ভারত


মাসের সেরা ক্রিকেটারের তালিকা প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। অক্টোবর মাসের সেই তালিকায় বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান, পাকিস্তানের আসিফ আলি ও নামিবিয়ার অলরাউন্ডার ডেভিড ওয়েইসে থাকলেও- জায়গা হয়নি কোনও ভারতীয় ক্রিকেটারের।

এতে বলা হয়েছে, চলতি টি২০ বিশ্বকাপে অন্তত দু'টি ম্যাচে পাকিস্তানের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন আসিফ। নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ দিকে ১২ বলে ২৭ রানের ইনিংস খেলেন তিনি। পরের ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে এক ওভারে চারটি ছক্কা মেরে ম্যাচ জেতান আসিফ। তবে বিশ্বকাপে বাংলাদেশ দল ভালো করতে না পারলেও অক্টোবরে ছ'টি টি-২০ ম্যাচে ১৩১ রান করেছেন সাকিব। নিয়েছেন ১১টি উইকেট। 

অন্যদিকে, ওয়েইসে নামিবিয়ার হয়ে আটটি ম্যাচে ১৬২ রান করেছেন ও সাত উইকেট নিয়েছেন। নেদারল্যান্ডসের বিরুদ্ধে তার ম্যাচ জেতানো ৬৬ রানের ফলেই বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিতে পেরেছে নামিবিয়া। আইসিসি-র একটি স্বাধীন ভোটিং অ্যাকাডেমি ও বিশ্ব জুড়ে সমর্থকদের ভোটের মাধ্যমে এই তিনজনের মধ্যে থেকে একজনকে বেছে নেওয়া হবে। আগামী সপ্তাহে তার নাম ঘোষণা করবে আইসিসি।

সূত্র : আনন্দবাজার পত্রিকা।

শেয়ার করুন