২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১২:২৩:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ওন্টারিও লেফটেন্যান্ট গভর্নরের সঙ্গে বাংলাদেশ কনসাল জেনারেলের সাক্ষাৎ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৩-১১-২০২১
ওন্টারিও লেফটেন্যান্ট গভর্নরের সঙ্গে বাংলাদেশ কনসাল জেনারেলের সাক্ষাৎ


ওন্টারিওর লেফটেন্যান্ট গভর্নর এলিজাবেথ ডাউডসওয়েলের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন কানাডার টরন্টোতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল নাঈম উদ্দিন আহমেদ। কুইন্স পার্কে অনুষ্ঠিত এই সাক্ষাতে কনসাল জেনারেলের স্ত্রী ডালিয়া পারভিন আহমেদ উপস্থিত ছিলেন।

কনসাল জেনারেল টরন্টোতে তার কর্মকালীন সময়ে লেফটেন্যান্ট গভর্নর অফিসের সার্বিক সহায়তা ও সহযোগিতার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানান।

কনসাল জেনারেল গত সাড়ে তিন বছরে কনস্যুলেটে তার কার্যক্রম সম্পর্কে লেফটেন্যান্ট গভর্নরকে অবহিত করেন। যার মধ্যে উল্লেখযোগ্য ছিল টরন্টোতে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের একটি মর্যাদাপূর্ণ উদ্বোধন, বাংলাদেশ-কানাডা বিজনেস ফোরাম-২০১৯ আয়োজন, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিস (এফবিসিসিআই) এবং অন্টারিও চেম্বার অব কমার্স (ওসিসি)-এর মধ্যে সমঝোতা স্মারকসম্পাদন, কোভিড-১৯ মহামারির সময় আটকেপড়া বাংলাদেশিদের ছাত্র ছাত্রী ও নাগরিকদের জন্য বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা, কোভিড-১৯ মহামারির সময়ে বাংলাদেশি বংশোদ্ভূত ডাক্তারদের নিয়ে ২৪/৭ স্বাস্থ্য পরামর্শ সেবা চালু করা এবং ডিজিটাইজড পদ্ধতিতে সকল কনস্যুলার সেবা প্রদান করা।

অন্টারিও প্রদেশে রানি এলিজাবেথ ২-এর প্রতিনিধি লেফটেন্যান্ট গভর্নর এলিজাবেথ ডাউডসওয়েল স্বল্প সময়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পূর্ণ মাত্রায় বাংলাদেশি ও কানাডিয়ানদের সেবা প্রদান করতে সমর্থ হওয়ায় সন্তোষ প্রকাশ করেন।

কনসাল জেনারেল নাঈম আহমেদ জানান যে, কোভিড-১৯ কালীন অতিমারির কারণে অনেক পরিকল্পনাই বাস্তবায়ন করা সম্ভব হয়নি। এর মধ্যে সাস্কাচুয়ানে বিজনেস ফোরাম-২০২০-এর আয়োজন এবং অন্টারিও ও সাস্কাচুয়ান থেকে বাংলাদেশে উচ্চ ক্ষমতাসম্পন্ন বাণিজ্য প্রতিনিধি দল প্রেরণবিশেষ ভাবে উল্লেখযোগ্য।

কনসাল জেনারেল বাংলাদেশের অভূতপূর্ব অর্থনৈতিক অগ্রগতি সম্পর্কে গভর্নর জেনারেলকে অবহিত করেন এবং  প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির চিত্র তুলে ধরেন।

শেয়ার করুন