২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১০:৩৫:৪০ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


‘শেখ হাসিনা বাংলাদেশকে অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন’
স্টাফ রিপোর্টার মোঃ ফরিদ
  • আপডেট করা হয়েছে : ০৬-০১-২০২২
‘শেখ হাসিনা বাংলাদেশকে অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন’


পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বাংলাদেশে এখন অভাব নাই, সিলেটের মধ্যে সমৃদ্ধশালী। এখন আর উত্তরবঙ্গে মঙ্গা নাই। জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন। 

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) বেলা ১২ টার দিকে সিলেটের ফেঞ্চুগঞ্জ কুশিয়ারা ডাক ও নদীভাঙন এলাকা পরিদর্শন উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

একেএম এনামুল হক শামীম বলেন, বছরের প্রথমদিনে শিক্ষার্থীরা বিনামূল্যে নতুন বই পায়, আজকে দেশে কর্ণফুলী ট্যানেল হচ্ছে, পদ্মাসেতু হয়েছে, দেশের বাম্পার ফলন হচ্ছে। দেশে নতুন নতুন বিশ্ববিদ্যালয় হচ্ছে, নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান হচ্ছে। এই ১৩ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সবদিক থেকে এগিয়ে নিয়ে গেছেন। এর কারণে বিশ্বেসেরা প্রধানমন্ত্রী এবং সেরা সরকারপ্রধান হিসেবে প্রতিষ্ঠিত। মানবতায়, সততায় তিনি সব দিক থেকে সেরা।

ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি  শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব,উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম, আওয়ামী লীগের  সাধারণ সম্পাদক আব্দুল বাছিত টুটুল প্রমুখ। 

এনামুল হক শামীম বলেন, সবসময়ই হযরত শাহজালাল (রহ.) ও শাহ পরান (রহ.) এর পূণ্যভূমি সিলেটকে বেশি গুরুত্ব দিয়ে থাকেন। সিলেটের উন্নয়নের জন্য করণীয় সকল কিছুই তিনি করছেন। আর পানি উন্নয়ন বোর্ড ও পানি সম্পদ মন্ত্রণালয় সুরমা-কুশিয়ারা নদীকে ভাঙনের হাত থেকে রক্ষায় ৪ হাজার ৯শ কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া হচ্ছে। এছাড়াও হাওড় এলাকায় কৃষকরা যাতে যথাসময়ে ফসল ঘরে তুলতে পারে সে লক্ষ্যেও কাজ করছে সরকার। শুধু তাই নয় সারাদেশের নদীভাঙন প্রতিরোধ ও জলাবদ্ধতা নিরসনে স্থায়ী প্রকল্প চলমান রয়েছে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহাপরিকল্পনা ডেল্টাপ্লান-২১০০ বাস্তবায়ন হলে এসব সমস্যা আর থাকবে না। এসব প্রকল্পের সিংহভাগই পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড সম্পন্ন করবে।

তিনি বলেন, বাংলাদেশের ইতিবাচক পরিবর্তনের অগ্রনায়ক শেখ হাসিনা। তাকে ঘিরে সুন্দর আগামীর স্বপ্ন দেখে বাংলাদেশ। তিনি আগামী প্রজন্মকে নিয়ে ভাবেন বলেই, মহাপরিকল্পনা ডেল্টা প্লান-২১০০ প্রণয়ন করেছেন এবং বাস্তবায়নে কাজ করে চলছেন। একারণে শুধু বাংলাদেশের মানুষই নয় বিশ্বনেতৃবৃন্দও মনে করেন-বঙ্গবন্ধুর বাংলাদেশ, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতেই নিরাপদ।

এরপর সুরমা-কুশিয়ারা নদীর ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন উপমন্ত্রী। এ সময় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন