২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১২:৪৯:৪০ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


জনগণকে খাদ্যপণ্য মজুদ করতে বলল চীন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৩-১১-২০২১
জনগণকে খাদ্যপণ্য মজুদ করতে বলল চীন


করোনাভাইরাস সংক্রমণ নতুন করে শুরু হওয়ায় কঠোর পদক্ষেপ নিতে যাচ্ছে চীন। সে দেশের সরকার জনগণের প্রতি খাদ্যপণ্য মজুদ করার আহবান জানিয়েছে। পাশাপাশি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে পর্যাপ্ত খাদ্য সরবরাহ নিশ্চিত করার নির্দেশ দিয়েছে। ফিন্যান্সিয়াল টাইমস এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

বিশেষ করে আগামী ৪ ফেব্রুয়ারি শুরু হতে যাওয়া বেইজিং শীতকালীন অলিম্পিক সামনে রেখে করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় চীন কঠোর পদক্ষেপ নিতে যাচ্ছে। 

চীন এর আগেও সীমান্ত বন্ধ রাখা, লকডাউন ও কোয়ারেন্টিনের মাধ্যমে জোরদার কৌশল অবলম্বন করে সংক্রমণ নিয়ন্ত্রণে রেখেছে। চীন সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের নোটিশে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে খাদ্যের সরবরাহ স্বাভাবিক রাখতে এবং আঞ্চলিক মজুদ ও দাম স্থিতিশীল রাখার বিষয়টি নিশ্চিত করতে বলা হয়েছে।

করোনাভাইরাসের পাশাপাশি গত দুই বছর মারাত্মক বন্যা আঘাত হানে চীনে। ফলে উৎপাদন কমে কৃষিপণ্যের দাম বেড়ে যায়। বাণিজ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেওয়া নোটিশে বলা হয়েছে, পরিবারগুলোকে দৈনন্দিন প্রয়োজনীয় ও জরুরি পণ্য মজুদ করতে বলা হচ্ছে।

চীনে খাবারের সঙ্কট রয়েছে কি না বা পণ্যের জোগান ও সরবরাহে বিঘ্ন ঘটার আশঙ্কা থেকে এ নির্দেশনা দেওয়া হয়েছে কি না সে বিষয়ে নোটিশে কিছু বলা হয়নি।
সূত্র: ফিন্যান্সিয়াল টাইমস।

শেয়ার করুন