৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০২:১২:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


একমাসেই নির্যাতনের শিকার ১৬০৩ নারী ও শিশু: মহিলা পরিষদ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৩-১১-২০২১
একমাসেই নির্যাতনের শিকার ১৬০৩ নারী ও শিশু: মহিলা পরিষদ


দেশে দিন দিন নারী ও শিশু নির্যাতন বেড়েই চলছে। রাজধানী ঢাকাসহ দেশে শুধু অক্টোবর মাসেই নির্যাতনের শিকার হয়েছেন এক হাজার ৬০৩ জন নারী ও শিশু। এর মধ্যে ১০১ জন ধর্ষণ, ১৮ জন অপহরণ ও ২৯ জন পাচারের শিকার হয়েছেন। এছাড়াও ৫১ জন নারীকে হত্যা এবং আরও ২৮ জন নারীর রহস্যজনক মৃত্যু হয়েছে।  

বাংলাদেশ মহিলা পরিষদ নামে একটি সংগঠন মঙ্গলবার (২ নভেম্বর) দেশের ১৪টি জাতীয় দৈনিক, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশিত তথ্যের ভিত্তিতে এই প্রতিবেদন প্রকাশ করে।

মহিলা পরিষদের তথ্যানুযায়ী, দেশে অক্টোবর মাসেই ৪১ জন শিশু ধর্ষণের শিকার হয়েছেন। এর মধ্যে তিনজন শিশু গণধর্ষণের শিকার হন। এছাড়াও আরও চারজন শিশুকে ধর্ষণের পরে হত্যা করা হয়েছে। এর পাশাপাশি অ্যাসিড মেরে ঝলসে দেওয়া হয়েছে তিনজন নারীকে। আর যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছে ৬ জন, যার মধ্যে দুজনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে।

মহিলা পরিষদের প্রতিবেদনে উঠে এসেছে, ছয় শিশুসহ ২৩ জন নারী শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন। বিভিন্ন কারণে ১২ জন শিশুসহ ৫১ জনকে হত্যা করা হয়েছে। এছাড়াও পাঁচজন কন্যাশিশুসহ ১৬ জনকে হত্যার চেষ্টা করা হয়েছে। পাশাপাশি বিভিন্ন কারণে ১৯ জন আত্মহত্যা করেছে। বাল্যবিবাহ প্রতিরোধ করা হয়েছে সাতজনের। দুজন কন্যাশিশুসহ সাইবার অপরাধের শিকার হয়েছে পাঁচজন।

শেয়ার করুন