২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৫:১৫:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলের সম্প্রচার বন্ধ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-১০-২০২১
বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলের সম্প্রচার বন্ধ


দেশে বিজ্ঞাপনসহ অনুষ্ঠান প্রচার করা বিদেশি সব চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়েছে।

শুক্রবার থেকে চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধ রেখেছেন কেবল অপারেটররা। দর্শকদের উদ্দেশে কেবল অপারেটরদের দেওয়া একটি জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারের তথ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী ২০২১ সালের ৩০ সেপ্টেম্বরের পর বিজ্ঞাপনযুক্ত কোনো বিদেশি চ্যানেলের সম্প্রচার করা যাবে না। সরকারের নির্দেশনা মোতাবেক ক্যাবল অপারেটররা বিজ্ঞাপন থাকা বিদেশি চ্যানেলের সম্প্রচার বন্ধ রেখেছে। এর ফলে সৃষ্ট অসুবিধার জন্য তারা দুঃখিত।'

কোয়াব প্রতিষ্ঠাতা সভাপতি এস এম আনোয়ার পারভেজ বলেন, ক্লিন ফিড (বিজ্ঞাপনমুক্ত) নিয়ে সম্প্রচারের নির্দেশনা অনুযায়ী বিদেশি চ্যানেলের প্রচার বন্ধ রয়েছে। এতে করে বিবিসি, সিএনএনসহ দেশি বিজ্ঞাপন নিয়ে প্রচার করা ভারতীয় সব চ্যানেলের সম্প্রচারও বাংলাদেশে বন্ধ হয়ে গেছে।

তিনি বলেন, বিজ্ঞাপনসহ অনুষ্ঠান প্রচার করে এমন বিদেশি চ্যানেলগুলো থেকে বিজ্ঞাপন কেটে বাদ দিয়ে সম্প্রচার করার সক্ষমতা অপারেটরদের নেই। এ কারণে তারা চ্যানেলগুলো দেখানোই বাদ দিয়ে দিয়েছেন।

তিনি আরও জানান, সরকার পরবর্তী সময়ে নতুন কোনো নির্দেশনা দিলে বা পদক্ষেপ নিলে, সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন