একমাসেই নির্যাতনের শিকার ১৬০৩ নারী ও শিশু: মহিলা পরিষদ


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 03-11-2021

একমাসেই নির্যাতনের শিকার ১৬০৩ নারী ও শিশু: মহিলা পরিষদ

দেশে দিন দিন নারী ও শিশু নির্যাতন বেড়েই চলছে। রাজধানী ঢাকাসহ দেশে শুধু অক্টোবর মাসেই নির্যাতনের শিকার হয়েছেন এক হাজার ৬০৩ জন নারী ও শিশু। এর মধ্যে ১০১ জন ধর্ষণ, ১৮ জন অপহরণ ও ২৯ জন পাচারের শিকার হয়েছেন। এছাড়াও ৫১ জন নারীকে হত্যা এবং আরও ২৮ জন নারীর রহস্যজনক মৃত্যু হয়েছে।  

বাংলাদেশ মহিলা পরিষদ নামে একটি সংগঠন মঙ্গলবার (২ নভেম্বর) দেশের ১৪টি জাতীয় দৈনিক, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশিত তথ্যের ভিত্তিতে এই প্রতিবেদন প্রকাশ করে।

মহিলা পরিষদের তথ্যানুযায়ী, দেশে অক্টোবর মাসেই ৪১ জন শিশু ধর্ষণের শিকার হয়েছেন। এর মধ্যে তিনজন শিশু গণধর্ষণের শিকার হন। এছাড়াও আরও চারজন শিশুকে ধর্ষণের পরে হত্যা করা হয়েছে। এর পাশাপাশি অ্যাসিড মেরে ঝলসে দেওয়া হয়েছে তিনজন নারীকে। আর যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছে ৬ জন, যার মধ্যে দুজনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে।

মহিলা পরিষদের প্রতিবেদনে উঠে এসেছে, ছয় শিশুসহ ২৩ জন নারী শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন। বিভিন্ন কারণে ১২ জন শিশুসহ ৫১ জনকে হত্যা করা হয়েছে। এছাড়াও পাঁচজন কন্যাশিশুসহ ১৬ জনকে হত্যার চেষ্টা করা হয়েছে। পাশাপাশি বিভিন্ন কারণে ১৯ জন আত্মহত্যা করেছে। বাল্যবিবাহ প্রতিরোধ করা হয়েছে সাতজনের। দুজন কন্যাশিশুসহ সাইবার অপরাধের শিকার হয়েছে পাঁচজন।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা