২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০২:১৫:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


থাইল্যান্ড ভ্রমণে এখনো সুখবর নেই বাংলাদেশের
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ৩১-১০-২০২১
থাইল্যান্ড ভ্রমণে এখনো সুখবর নেই বাংলাদেশের


আরও ১৭ দেশের নাগরিক সোমবার থেকে থাইল্যান্ড ভ্রমণ করতে পারবেন। এ নিয়ে মোট ৬৩টি দেশের নাগরিকদের জন্য সীমান্ত খুলে দিলো থাইল্যান্ড। তবে এই তালিকায় নেই বাংলাদেশ।

এসব দেশের নাগরিকদের পূর্ণ টিকা নেওয়া থাকলে আর ফ্লাইটে চড়ার আগে কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ হলে থাইল্যান্ডে পৌঁছানোর পর আর কোয়ারেন্টিনে থাকতে হবে না। শনিবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এ ঘোষণা দিয়েছে।

বাংলাদেশ সরকার কূটনৈতিকভাবে বারবার থাই সরকারের সঙ্গে এ ব্যাপারে আলোচনা করলেও রবিবার পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি। ফলে জরুরি চিকিৎসা, পর্যটন, ব্যবসা ও শিক্ষা উপলক্ষে বাংলাদেশিদের জন্য দেশটিতে ভ্রমণ বন্ধই থাকছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক ঊর্ধ্বতন কর্মকর্তা ইত্তেফাককে জানান, থাই সরকারের সঙ্গে আমাদের আলোচনা হচ্ছে। বাংলাদেশে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার যে ব্যাপকভাবে কমে এসেছে তা থাই সরকারকে অবহিত করা হচ্ছে। ব্যাংককে বাংলাদেশ দূতাবাস থাই কর্তৃপক্ষের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রাখছে।

নাম প্রকাশে অনিচ্ছুক থাইল্যান্ডে বাংলাদেশ দূতাবাসের এক কূটনীতিক জানান, দুই দফায় ২১ অক্টোবর ও ৩০ অক্টোবর মোট ৬৩ দেশের নাগরিকদের জন্য থাইল্যান্ড ভ্রমণ উন্মুক্ত হয়েছে। আমরা বাংলাদেশের নাম এই তালিকায় প্রত্যাশা করেছিলাম। থাই সরকার নভেম্বরের মাঝামাঝি আরও কিছু দেশের নাম ঘোষণা করবে। বাংলাদেশ এই তালিকায় থাকবে বলে আমরা প্রত্যাশা করি। কারণ বাংলাদেশে করোনা পরিস্থিতি এখন অনেকটাই স্বাভাবিক।

শেয়ার করুন