থাইল্যান্ড ভ্রমণে এখনো সুখবর নেই বাংলাদেশের


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 31-10-2021

থাইল্যান্ড ভ্রমণে এখনো সুখবর নেই বাংলাদেশের

আরও ১৭ দেশের নাগরিক সোমবার থেকে থাইল্যান্ড ভ্রমণ করতে পারবেন। এ নিয়ে মোট ৬৩টি দেশের নাগরিকদের জন্য সীমান্ত খুলে দিলো থাইল্যান্ড। তবে এই তালিকায় নেই বাংলাদেশ।

এসব দেশের নাগরিকদের পূর্ণ টিকা নেওয়া থাকলে আর ফ্লাইটে চড়ার আগে কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ হলে থাইল্যান্ডে পৌঁছানোর পর আর কোয়ারেন্টিনে থাকতে হবে না। শনিবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এ ঘোষণা দিয়েছে।

বাংলাদেশ সরকার কূটনৈতিকভাবে বারবার থাই সরকারের সঙ্গে এ ব্যাপারে আলোচনা করলেও রবিবার পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি। ফলে জরুরি চিকিৎসা, পর্যটন, ব্যবসা ও শিক্ষা উপলক্ষে বাংলাদেশিদের জন্য দেশটিতে ভ্রমণ বন্ধই থাকছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক ঊর্ধ্বতন কর্মকর্তা ইত্তেফাককে জানান, থাই সরকারের সঙ্গে আমাদের আলোচনা হচ্ছে। বাংলাদেশে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার যে ব্যাপকভাবে কমে এসেছে তা থাই সরকারকে অবহিত করা হচ্ছে। ব্যাংককে বাংলাদেশ দূতাবাস থাই কর্তৃপক্ষের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রাখছে।

নাম প্রকাশে অনিচ্ছুক থাইল্যান্ডে বাংলাদেশ দূতাবাসের এক কূটনীতিক জানান, দুই দফায় ২১ অক্টোবর ও ৩০ অক্টোবর মোট ৬৩ দেশের নাগরিকদের জন্য থাইল্যান্ড ভ্রমণ উন্মুক্ত হয়েছে। আমরা বাংলাদেশের নাম এই তালিকায় প্রত্যাশা করেছিলাম। থাই সরকার নভেম্বরের মাঝামাঝি আরও কিছু দেশের নাম ঘোষণা করবে। বাংলাদেশ এই তালিকায় থাকবে বলে আমরা প্রত্যাশা করি। কারণ বাংলাদেশে করোনা পরিস্থিতি এখন অনেকটাই স্বাভাবিক।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা