২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০২:৩৯:২০ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


মোদির জন্মদিনে ভারতজুড়ে উৎসবের আমেজ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৭-০৯-২০২১
মোদির জন্মদিনে ভারতজুড়ে উৎসবের আমেজ


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদরদাস মোদি আজ শুক্রবার ৭০ পেরিয়ে ৭১ বছরে পা দিলেন। তাই তার জন্মদিন উপলক্ষে সকাল থেকেই মোদির দীর্ঘায়ু, সুস্থতা, সফলতা কামনা করে শুভেচ্ছার বন্যা আসছে বিভিন্ন মহল থেকে। 

ঘড়ির কাঁটা বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ছুঁতেই প্রিয় নেতার জন্মদিন পালন করা শুরু করে দেন বিজেপি কর্মীরা। কোথাও লাড্ডু বিলি করে আবার কোথাও আতশবাজি ফাটিয়ে চলে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন। 

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে তাকে শুভেচ্ছা জানিয়েছেন, রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ, উপ-রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, নারী ও শিশু কল্যাণ মন্ত্রী স্মৃতি ইরানি, জাতীয় সড়ক পরিবহন মন্ত্রী নীতিন গড়করি, স্বাস্থ্যমন্ত্রী মানসুখ মান্ডব্য, বিজেপি সভাপতি জে.পি.নাড্ডা, কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী ও দেশটির বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। এছাড়াও মোদিকে তার জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন তিব্বতী ধর্মগুরু দলাই লামা। 

টুইট করে রাষ্ট্রপতি জানান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিনে তাকে অনেক অভিনন্দন ও শুভকামনা। আমি আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করি এবং দেশের সেবা করে যান।

টুইট করে রাহুল লেখেন ‘মোদিজি আপনাকে জন্মদিনের শুভেচ্ছা। 

এছাড়াও মোদিকে লেখা চিঠিতে দলাই লামা লেখেন, ‘বিশ্বের সবচেয়ে জনবহুল গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে  ভারতের সাফল্য কেবল দেশের মানুষকেই উপকৃত করে না বরং বিশ্বের উন্নয়নেও তা অবদান রাখে। আমি জন্মদিনে আপনাকে আন্তরিক শুভেচ্ছা জানাই। আপনি দীর্ঘ ও সুস্থ জীবন যাপন করতে থাকুন।’ 

উল্লেখ্য, ১৯৫০ সালের এই দিনে গুজরাটের ভাদনগরে জন্মগ্রহণ করেন মোদি। অনেকের অভিমত এই রকম বলিষ্ঠ ও দৃঢ়চেতা প্রধানমন্ত্রী দেশ আগে কখনও দেখেনি। যদিও নানা চড়াই-উৎরাই পেরোতে পেরোতে ৭০ পেরিয়ে গেলেন মোদি। ২০০১ সালের ৭ অক্টোবর গুজরাটের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন প্রধানমন্ত্রী। এরপর টানা ১৩ বছর গুজরাটের মসনদে থেকে ২০১৪ সালে দেশের প্রধানমন্ত্রী হন তিনি। 

প্রধানমন্ত্রী পদে টানা ৭ বছর আছেন তিনি। সবমিলিয়ে আগামী ৭ অক্টোবর পর্যন্ত জনপ্রতিনিধি হিসাবে ২০ বছর পার করবেন মোদি। আর এই উপলক্ষে ১৭ সেপ্টেম্বর থেকে আগামী ৭ অক্টোবর পর্যন্ত ২১ দিনব্যাপী দেশজুড়ে ‘সেবা ও সমর্পণ অভিযান’ কর্মসূচী উদযাপন করবেন বিজেপির নেতা-কর্মীরা।

শেয়ার করুন