২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:৫৮:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


‘এটিই আমাদের শেষ যুদ্ধ নয়’
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০২-০৮-২০২১
‘এটিই আমাদের শেষ যুদ্ধ নয়’ ফিলিস্তিনি প্রতিরোধকামী সংগঠনগুলোর রকেট


ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন ইসলামি জিহাদ ইসরায়েলের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, ‘অপারেশন সোর্ড অব আল-কুদস’ দখলদার শক্তির বিরুদ্ধে আমাদের শেষ যুদ্ধ নয়।

আল-কুদস জেরুজালেম শহরের শেখ জাররাহ শরণার্থী শিবিরে ফিলিস্তিন নাগরিকদের ওপর ইহুদিবাদী সেনাদের বর্বর আচরণের প্রেক্ষাপটে ইসলামি জিহাদ আন্দোলন এই হুঁশিয়ারি উচ্চারণ করলো।

গত মে মাসে ইসরায়েল গাজায় আগ্রাসন চালালে তার বিরুদ্ধে সেখানকার প্রতিরোধকামী সংগঠনগুলো যে যুদ্ধ শুরু করে তার নাম দেওয়া হয়েছিল ‘অপারেশন সোর্ড অব আল-কুদস’। ওই যুদ্ধের সময় গাজার প্রতিরোধকামী সংগঠনগুলো ইসরায়েলকে লক্ষ্য করে চার হাজারের বেশি রকেট ও ক্ষেপণাস্ত্র ছোঁড়ে। এতে বাধ্য হয়ে যুদ্ধের ১১ দিনের মাথায় দখলদার ইসরায়েল যুদ্ধবিরতি চুক্তি করে। ফিলিস্তিনের শেখ জাররাহ শরণার্থী শিবিরের জনগণের উপর ইসরায়েলের বর্বরতার প্রতিশোধ নিতে ইসলাম জিহাদ ও হামাস এই যুদ্ধ শুরু করে।

গত বেশ কিছুদিন ধরে শেখ জাররাহ শরণার্থী শিবিরে আবার ইহুদিবাদী সেনারা ফিলিস্তিন বাসিন্দাদের ওপর বর্বরতা শুরু করেছে। এই প্রেক্ষাপটে জিহাদ আন্দোলনের অন্যতম মুখপাত্র খালেদ আল-বাত্স রবিবার এক বিবৃতিতে বলেন, “যতদিন ইহুদিবাদীরা আমাদের ভূমি দখল করে রাখবে ততদিন পর্যন্ত আমাদের নিরন্তর সংগ্রাম চলবে কারণ এই ভূখণ্ডের মালিক আমরা এবং এক বিঘত জমিও আমরা তাদের ছেড়ে দেব না।”

এদিকে, ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের আল-কুদস শাখার মুখপাত্র মোহাম্মদ হামাদে বলেছেন, দখলদারদের বিরুদ্ধে তার সংগঠন আবার লড়াই করতে প্রস্তুত রয়েছে। তিনি বলেন, বর্ণবাদী ইসরায়েলের উচিত- শিক্ষা গ্রহণ এবং শেখ জাররাহ শরণার্থী শিবিরে হামলা বন্ধ করা।

শেয়ার করুন