১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৮:৫৯:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


চীনের উত্তরাঞ্চল তীব্র তুষারপাতে বিপর্যস্ত
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৮-১১-২০২১
চীনের উত্তরাঞ্চল তীব্র তুষারপাতে বিপর্যস্ত


শীতের শুরুতেই চীনের উত্তরাঞ্চলের বেশ ভারী তুষারপাত শুরু হয়েছে। গত দুই দিন দেশটির উত্তরাঞ্চলে ভারী তুষারপাতের কারণে সেখানকার তাপমাত্রা কমে গেছে। ভারী এই তুষারপাতের কারণে ওইসব অঞ্চলের বেশ কিছু রাস্তাঘাট বন্ধ হয়ে গেছে।

অনেক জায়গায় আটকা পড়েছে গাড়ি, ট্রেনসহ অন্যান্য গণপরিবহনও বন্ধ হয়ে গেছে। রবিবার থেকে সোমবারের মধ্যে মঙ্গোলিয়া, হেবেই, শানডং, লিয়াওনিং এবং জেলিনে ২০ থেকে ৪০ মিলিমিটার তুষারপাতের পূর্বাভাস দিয়েছিল দেশটির আবহাওয়া অফিস।

আর একেবারে উত্তরের প্রদেশগুলোর জন্য তুষারঝড়ের সতর্কতা জারি করা হয়েছিল আগেই। সাইবেরিয়ার পশ্চিমাঞ্চলে সৃষ্ট একটি শৈত্যপ্রবাহের থেকে ওই তুষারঝড় তৈরি হওয়ার আশঙ্কার কথা জানিয়ে রাখা হয়েছিল।  

শনিবারের পর চীনে অঞ্চলভেদে তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াস থেকে ১৭ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমেছে। যেসব অঞ্চলে আগাম এ তুষারপাত শুরু হয়েছে সেখানে বিভিন্নভাবে তুষার পরিষ্কার করে রাস্তাঘাট চলাচলের উপযোগী করার চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে।

এদিকে ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে ট্রাফিক, পরিবহন ও জ্বালানি সরবরাহের বিষয়ে প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করার আহ্বান জানিয়েছে বিশেষজ্ঞরা।

শেয়ার করুন