১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১০:৪৭:১০ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বর্ণবাদের অভিযোগে চাকরি হারালেন ভন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৬-১১-২০২১
বর্ণবাদের অভিযোগে চাকরি হারালেন ভন


ইংল্যান্ডের ক্রীড়াক্ষেত্রে বর্ণবাদ ইস্যুটাকে বেশ গুরুত্ব সহকারে দেখা হয়। এবার সেটির ফাঁদে পড়ে চাকরি হারালেন দেশটির ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাইকেল ভন।

মূলত ইংলিশ ক্রিকেট ক্লাব ইয়র্কশায়ারের বিরুদ্ধে বর্ণবাদের অভিযোগ এনেছেন আজিম রফিকসহ বেশ কয়েকজন ক্রিকেটার। সেটির জের ধরে বিবিসি রেডিও থেকে চাকরি হারিয়েছেন ভন। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তার বহিস্কারাদেশ অব্যাহত থাকবে।

নাম প্রকাশ না করার শর্তে ভনের বিরুদ্ধে অভিযোগ করেছেন ইয়র্কশায়ারের দুই ক্রিকেটার। তাদের অভিযোগ, ২০০৯ সালে ক্লাবটিতে থাকাকালীন খেলোয়াড়দের (বিশেষ করে এশিয়ান ক্রিকেটারদের) বর্ণবাদী মন্তব্য করতেন মাইকেল ভন। যদিও অভিযোগ অস্বীকার করেছেন ইংল্যান্ডের সাবেক এই অধিনায়ক। তবে এটা স্বীকার করেছেন যে, বর্ণবাদী আচরণ হয়েছে।

এদিকে, ভনকে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন সাবেক পাকিস্তানি অলরাউন্ডার রানা নাভিদ উল হাসান। তিনি বলেন, ভন বর্ণবাদী মন্তব্য করতেন এবং সেটি তিনি নিজ কানে শুনেছেন। এমনকি যেকোনো তদন্তে সহায়তা করতে রাজি বলে জানান এই ক্রিকেটার।

গত ১২ বছর ধরে বিবিসি রেডিওতে অনুষ্ঠান সঞ্চালনা করতেন ভন। প্রতিষ্ঠানটি জানিয়েছে, তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তিনি কাজে ফিরতে পারবেন না।

শেয়ার করুন