২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৮:৫৩:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


কলার খোসা হতে পারে ব্রণ সমস্যার সমাধান
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৩-১০-২০২১
কলার খোসা হতে পারে ব্রণ সমস্যার সমাধান


ব্রণ কমবেশি অনেকেরেই হয়ে থাকে। কারও মাস্কের কারণে ব্রণ বাড়ছে। কারও বা বাড়ছে ধুলা-ময়লায় বেরিয়ে। কারণ যা-ই হোক, সমাধান তো খুঁজতেই হবে।

অনেকেই ওষুধ কিংবা ক্রিম লাগিয়ে নানা ধরনের চেষ্টা করছেন সমস্যা সমধানে। তবে আরও একটি কাজ করা যেতে পারে। তার মাধ্যমে ঘরে বসেই সহজ উপায়ে কমিয়ে ফেলতে পারেন ব্রণের সমস্যা।

কলা খেয়ে খোসা ফেলে দেন তো? এবার থেকে আর ফেলবেন না। ওই খোসাতে আছে নানা ধরনের পুষ্টির উপাদান, যা ত্বকের যত্ন নেবে।

রোজ ত্বকে কলার খোসার সাদা অংশটি ভালভাবে ঘষে নিতে হবে। বেশ কিছুক্ষণ ধরে এই কাজ করুন। তার পর মিনিট ১৫ সেভাবেই রেখে দিন। মুখ কিছুটা শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

কলার খোসায় আছে বিভিন্ন অ্যান্টি-অক্সিড্যান্ট, মিনারেল এবং ফাইবার। তা ত্বকের প্রদাহ কমায়। তার প্রভাবেই কমবে ব্রণ। এরই পাশাপাশি, কলার খোসা ত্বকের আর্দ্রতা বাড়াবে। কমাবে বলিরেখা পড়ার আশঙ্কাও।

সূত্র : আনন্দবাজার

শেয়ার করুন