২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:৪৪:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


রংপুর বিভাগে কমেছে করোনা সংক্রমণের হার
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৩-০৯-২০২১
রংপুর বিভাগে কমেছে করোনা সংক্রমণের হার


রংপুর বিভাগে দুই দিনের ব্যবধানে করোনা সংক্রমণের হার কমেছে প্রায় ৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কোনো মৃত্যু ছিল না বিভাগে। বিভাগীয় স্বাস্থ্য অফিস সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় ৯২৫ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে আরও ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে সুস্থ হয়েছেন ৫৯ জন। গত ২৪ ঘন্টায় শনাক্তের হার ৩ দশমিক ৮৪ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ৫ দশমিক ৮৪ শতাংশ এবং তার আগের দিন শনাক্তের হার ছিল ৭ দশমিক ৬ শতাংশ। দুই দিনের ব্যবধানে শনাক্তের হার প্রায় ৪ শতাংশ কমে যাওয়ায় কিছুটা স্বস্তি এসেছে।  

গত বছরের মার্চে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে এখন পর্যন্ত রংপুর বিভাগে মারা গেছেন ১ হাজার ২২৬ জন। এর মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে দিনাজপুরে ৩২৪ জন। এর পরে রংপুরে ২৯১ জন, ঠাকুরগাঁওয়ে ২৪৮ জন, গাইবান্ধায় ৬৩ জন, নীলফামারীতে ৮৭ জন, পঞ্চগড়ে ৮০ জন, কুড়িগ্রামে ৬৭ জন ও লালমনিরহাটে ৬৬ জন মারা গেছেন। এখন পর্যন্ত বিভাগে মোট ২ লাখ ৭৬ হাজার ২৮৯ জনের নমুনা পরীক্ষা  করে ৫৪ হাজার ৭৫৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৫১ হাজার ৪১১ জন। 

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম জানান, রংপুর বিভাগে বেশকদিন মৃত্যুর হার শূন্যে রয়েছ। তিনি সংক্রমণ রোধে জনগণকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানান।

শেয়ার করুন