২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৯:১৬:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সাফের শিরোপা ভারতের ঘরে
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৭-১০-২০২১
সাফের শিরোপা ভারতের ঘরে এ কে সাংবাদিক আনোয়ার


দক্ষিণ এশিয়ার বিশ্বকাপখ্যাত সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা আবারও নিজেদের করে নিলো ভারত। শেষবার এই টুর্নামেন্টে মালদ্বীপের কাছে হেরে রানার্সআপ হয়েছিল দেশটি। এবার নেপালকে হারিয়ে সাফের সেই শিরোপা পুনরুদ্ধার করলেন সুনীল ছেত্রীরা। শনিবার (১৬ অক্টোবর) রাতে মালদ্বীপের জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে নেপালকে ৩-০ গোলে হারিয়ে

ইয়াসিরের ক্রসে পা ছুঁয়ে নেপালের জালে বল জড়িয়ে দেন সুরেশ। এরপরও নেপালের ওপর আক্রমণের ঝাঁঝ বজায় রেখেছিল ছেত্রীরা। উল্টোদিকে নেপাল গোল শোধের মরিয়া চেষ্টা করলেও তাতে সফল হয়নি। ৯০ মিনিটে নেপালের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন সাহাল আবদুল। ফলে ৩-০ ব্যবধানে নেপালকে হারিয়ে এবারের সাফ চ্যাম্পিয়ন হলো ভারত।

এর আগে ১৯৯৩, ১৯৯৭, ১৯৯৯, ২০০৫, ২০০৯, ২০১১ ও ২০১৫ সালে ভারত সাফ চ্যাম্পিয়ন হয় । রানার্সআপ হয় ১৯৯৫, ২০০৮, ২০১৩ ও ২০১৮ সালে। অন্যদিকে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে এই প্রথম খেলেছে নেপাল।

এদিকে আজ ফাইনালে এক গোল করে লিওনেল মেসির জাতীয় দলের হয়ে ৮০ গোলের কীর্তি স্পর্শ করেছেন ভারতের অধিনায়ক সুনীল ছেত্রী।

৮ম বারের মত সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা নিশ্চিত করেছে ভারতীয়রা।

এদিন ম্যাচের শুরু থেকেই ভয়ঙ্কর আক্রমণ ছিলো ভারতের। ছেত্রীরা সুযোগগুলো নষ্ট না করলে প্রথমার্ধেই এগিয়ে যেতে পারত ভারত। তবে প্রথমার্ধ গোলশূন্য থাকলেও দ্বিতীয়ার্ধের দুই মিনিটের ঝড়ে নেপালের প্রথমবারের মত সাফের শিরোপা জয়ের স্বপ্ন ভেঙে যায়। ৪৮ মিনিটে অধিনায়ক সুনীল ছেত্রীর হেডে আসে ভারতের প্রথম গোল। এর ঠিক দুই মিনিট পর সুরেশ সিং এর গোলে ব্যবধান দ্বিগুণ করে ভারত।

শেয়ার করুন