২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৩:৩১:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


হংকংয়ে নিরাপত্তা আইন ভঙ্গের অভিযোগে ৭ জনের কারাদণ্ড
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৭-১০-২০২১
হংকংয়ে নিরাপত্তা আইন ভঙ্গের অভিযোগে ৭ জনের কারাদণ্ড


চীনের জাতীয় নিরাপত্তার আইন ভঙ্গ করে বিক্ষোভের অভিযোগে সাতজনকে ১২ মাস পর্যন্ত কারাদণ্ড দেওয়া হয়েছে। গত বছর ১ জুলাই দেশটির নিরাপত্তা আইন ভঙ্গ করে হাজার হাজার বিক্ষোভকারী গণতন্ত্রের দাবিতে রাস্তায় নেমে আন্দোলন-সমাবেশ করে। খবর এএনআই।

অভিযুক্তরা হলেন-ফিগো চ্যান, সিভিল হিউম্যান রাইটস ফ্রন্টের (সিএইচআরএফ) সাবেক নেতা, স্যাং কিন-শিং, লিগ অব সোস্যাল ডেমোক্রেটসের ত্যাং সায়ে-লায়ে, সাবেক জেলা কাউন্সিলর অ্যান্ডি চিউই, সাবেক সংসদ সদস্য উই চি-ওয়াই, ইডি চু এবং লিয়াং ওক-হ্যাং। ফিগো চ্যানকে ১২ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে এবং অন্যদের সাজা হয়েছে ছয় থেকে ১০ মাস পর্যন্ত।

২০২০ সালের ৩০ জুন চীন বিতর্কিত জাতীয় নিরাপত্তা আইন পাস করে। এর আগের বছর সরকার বিরোধী আন্দোলনের পরিপ্রেক্ষিতে এই আইন পাশ করে দেশটির সরকার।

কর্তৃপক্ষকে অবমাননা, সন্ত্রাসবাদ ও জাতীয় নিরাপত্তা বিপন্ন ও বিচ্ছিন্নতাবাদে বিদেশিদের সঙ্গে সম্পর্ক নিষিদ্ধ করা হয় বিতর্কিত এই আইনে। একইসঙ্গে কেউ এ ধরনের অপরাধে যুক্ত হলে সর্বোচ্চ শাস্তি হিসেবে যাবজ্জীবন কারাদণ্ডের বিধান রাখা হয়।

শেয়ার করুন