২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০১:৪১:১৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


টি-টোয়েন্টির সেরা পাঁচ ক্রিকেটার বেছে নিলেন রশিদ খান
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৫-১০-২০২১
টি-টোয়েন্টির সেরা পাঁচ ক্রিকেটার বেছে নিলেন রশিদ খান


কয়েক দিন পরই মাঠে গড়াবে টি-টোয়েন্টির মহারণ। অংশগ্রহণকারী দলগুলো নিচ্ছে শেষ মুহূর্তের প্রস্তুতি। এর মাঝেই নিজের চোখে সেরা বিশ্বের শীর্ষ পাঁচ টি-টোয়েন্টি খেলোয়াড়ের নাম ও সেরার হবার কারণ বলেছেন আফগানিস্তানের স্পিনার রশিদ খান। 

আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদনে রশিদ খানের সেরার তালিকায় রয়েছেন, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, কেন উইলিয়ামসন, কাইরন পোলার্ড ও হার্দিক পান্ডিয়া।

রশিদ খানের চোখে সেরা পাঁচ টি-টোয়েন্টি ক্রিকেটারের প্রথমেই আছেন ভারত ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। তার সম্পর্কে রশিদ খান বলেন, নিঃসন্দেহে টি-টোয়েন্টির অন্যতম সেরা অভিজ্ঞ ব্যাটসম্যান কোহলি। ‘আসলে উইকেটের উপর নির্ভর করে না, উইকেট যেটাই হোক না কেন, সে এমন একজন যে এগিয়ে যাবে এবং পারফর্ম করবে।’

রশিদ খানের তালিকার ২য় স্থানেই আছেন কেন উইলিয়ামসন। উইলিয়ামসন সম্পর্কে রশিদ খান বলেন, টেস্ট ও ওয়ানডের মতো টি-টোয়েন্টি ক্রিকেটেও সমৃদ্ধ উইলিয়ামসন। তিনি হলেন এই মুহূর্তে একমাত্র পরিণত ব্যাটসম্যান যিনি এক হাতে ম্যাচ জেতানোর ক্ষমতা রাখেন।

তালিকার ৩য় স্থানে আছেন এবি ডি ভিলিয়ার্স। তার সম্পর্কে রশিদ খান বলেন, এবি ডি ভিলিয়ার্স হলেন ক্রিকেট বিশ্বের ‘মি. ৩৬০’ ক্রিকেটার যিনি খেলার রং যেকোনো মুহূর্তে পাল্টাতে পারেন।

চতুর্থ স্থানে আছেন কাইরন পোলার্ড। রশিদ খান তার ব্যাখ্যায় পোলার্ড সম্পর্কে বলেন, সে টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্বনন্দিত ক্রিকেটার। পোলার্ড মাঠে নামা মানেই ব্যাটে রানের ফুলঝুরি। বিশাল বিশাল ছক্কা গ্যালারিতে আছড়ে পড়া। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রাহক পোলার্ড। সঙ্গে বল হাতেও বেশ কার্যকরী। রয়েছে তাঁর দখলে অনন্য এক রেকর্ডও।

৫ম স্থানে হার্দিক পান্ডিয়াকে রেখেছেন রাশিদ খান। তার কারণ হিসেবে তিনি বলেন, টি-টোয়েন্টি ক্রিকেটের বর্তমান সময়ে ভারতীয় দলের অন্যতম সেরা ফিনিশার হার্দিক পান্ডিয়া। তিনি এমন এক সুপার স্ট্রাইকার যিনি যেকোনো বলকে অনায়াসে মাঠের বাইরে পাঠাতে সক্ষম।

 

শেয়ার করুন