১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১২:৫৯:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


কুমিল্লায় বিরল প্রজাতির মেছো বাঘ উদ্ধার
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৪-০৯-২০২১
কুমিল্লায় বিরল প্রজাতির মেছো বাঘ উদ্ধার


কুমিল্লার মুরাদনগরে বিরল প্রজাতির একটি মেছো বাঘ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলার গকুলনগর গ্রাম থেকে মেছো বাঘটিকে উদ্ধার করে মুরাদনগর থানা পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা খেয়ে মেছো বাঘটিকে মাটিতে পড়ে থাকতে দেখে গকুলনগর গ্রামের মতিন মেম্বারের ছেলে আনিছ মিয়া। পরে আহত বাঘটিকে তার হেফাজতে নিয়ে শিকলবন্দি করে রাখেন। বাঘের বাচ্চাকে শিকলবন্দি করে রাখার খবর পেয়ে মুরাদনগর থানা পুলিশের উপ-পরিদর্শক আবদুল হামিদের নেতৃত্বে একদল পুলিশ এসে আহত বাঘটিকে উদ্ধার করে। 

এসআই হামিদ বলেন, আহত বাঘটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরে নিয়ে আসি।

উপজেলা ভেটেরিনারি সার্জন ডাঃ ইসরাত জেরিন বলেন, আহত মেছো বাঘটিকে প্রাথমিক চিকিৎসা প্রদান করার পর কুমিল্লা বন বিভাগে খবর দেওয়া হয়েছে। 

কুমিল্লা জেলা বন বিভাগের ফরেস্টার ফজলে রাব্বী বলেন, মেছোবাঘ হিংস্র কোনও প্রাণি নয়, এটি নিয়ে আতঙ্কের কিছু নেই। আহত বাঘটিকে চিকিৎসা শেষে যে এলাকা থেকে উদ্ধার করা হয়েছে সেখানেই অবমুক্ত করা হবে।

শেয়ার করুন