২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৩:১৪:১০ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


স্কুল খোলার পর আমেরিকায় আশঙ্কাজনক হারে বাড়ছে শিশুদের করোনা সংক্রমণ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৯-০৯-২০২১
স্কুল খোলার পর আমেরিকায় আশঙ্কাজনক হারে বাড়ছে শিশুদের করোনা সংক্রমণ স্কুল খোলার পর আমেরিকায় আশঙ্কাজনক হারে বাড়ছে শিশুদের করোনা সংক্রমণ


প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত গোটা বিশ্ব। গত দেড় বছরেরও বেশি সময় ধরে বিশ্বজুড়ে দাপট দেখাচ্ছে এই ভাইরাস। এর ছোবলে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে বিশ্ব পরাশক্তি আমেরিকা। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে চার কোটি ১৩ লাখ ৯৭ হাজার ৫৮৭ জন এবং মারা গেছে ছয় লাখ ৭১ হাজার ১৮৩ জন। 

অবশ্য, প্রতিকারের দিক থেকেও অন্যান্য অনেক দেশের তুলনায় এগিয়ে আমেরিকা। টিকাকরণের মাধ্যমে করোনাভাইরাস প্রতিরোধের চেষ্টা করছে দেশটির কর্তৃপক্ষ।

ইতোমধ্যে সেই চেষ্টার ফলও পেয়েছে তারা। ব্যাপকহারে টিকাকরণের পর দেশটিতে উল্লেখযোগ্য হারে কমে এসেছিল করোনাভাইরাস সংক্রমণ। এরপর দেশটিতে খুলে দেওয়া হয়েছে স্কুল।

তবে স্কুল খোলার পর নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে দেশটি। জানা গেছে, সে দেশের শিশুরা ব্যাপক হারে করোনাভাইরাসে সংক্রমিত হচ্ছে।

গত ২ সেপ্টেম্বর আমেরিকান একাডেমি অব পেডিয়াট্রিকস ও চিলড্রেনস হসপিটাল অ্যাসোসিয়েশনের নতুন এক প্রতিবেদনে বলা হয়েছে, আগের এক সপ্তাহে দেশটিতে প্রায় দুই লাখ ৫২ হাজার শিশু আক্রান্ত শনাক্ত হয়েছে। এখন প্রতি সপ্তাহে রেকর্ড সংখ্যক শিশু করোনায় আক্রান্ত হচ্ছে।

আমেরিকান একাডেমি অব পেডিয়াট্রিকস ও চিলড্রেনস হসপিটাল অ্যাসোসিয়েশন জানিয়েছে, বর্তমানে শিশুদের মধ্যে করোনায় মৃত্যু এবং গুরুতর অসুস্থতার হার ‘অস্বাভাবিক’। সংস্থাগুলো এ বিষয়ে আরও সতর্ক হওয়ার কথা বলেছে। সূত্র: ওয়ার্ল্ডওমিটার, এবিসি নিউজ

শেয়ার করুন