২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৮:৫৮:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ইসরায়েলকে ২০৩০ এর বিশ্বকাপ আয়োজনের অনুরোধ ফিফা সভাপতির
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৪-১০-২০২১
ইসরায়েলকে ২০৩০ এর বিশ্বকাপ আয়োজনের অনুরোধ ফিফা সভাপতির


ফিফা সভাপতি জিয়ানি ইনফান্তিনো সম্প্রতি তেল আভিভ সফরে গিয়ে ইসরায়েলকে অন্যান্য আরব প্রতিবেশিদের সাথে ২০৩০ সালের ফুটবল বিশ্বকাপ আয়োজনের পরামর্শ দিয়েছেন বলে জানা গেছে। মঙ্গলবার দেশটির প্রধানমন্ত্রী নাফতালি বেনেটের সঙ্গে এক বৈঠকে এই প্রস্তাব দেন তিনি। নাফতালির মুখপাত্র এক টুইট বার্তায় এমনটাই দাবি করেছেন। খবর আল-জাজিরার।

বলা হচ্ছে, নাফতালি বেনেটের সাথে বৈঠককালে ইসরায়েলকে অন্যান্য প্রতিবেশীদের সাথে বিশ্বকাপ আয়োজনের পরামর্শ দেন ইনফান্তিনো। বৈঠকে ফিফা প্রধান ইসরায়েলকে অন্যান্য আরব প্রতিবেশি বিশেষত সংযুক্ত আরব আমিরাতের সাথে যৌথভাবে বিশ্বকাপ আয়োজনের ব্যাপারে পরামর্শ দেন।

এ ব্যাপারে বুধবার ইসরায়েলি প্রধানমন্ত্রীর অফিসিয়াল টুইটারে বলা হয়েছে, স্বাগতম জিয়ানি ইনফান্তিনো। এটা খুবই আনন্দজনক যে আপনি অন্যান্য আরব প্রতিবেশিদের সাথে ২০৩০ সালের বিশ্বকাপ আয়োজনের পরামর্শ দিয়েছেন। সে লক্ষ্যে আমরা কাজ করবো বলে আশা রাখি। উল্লেখ্য, ইনফান্তিনোই এখন পর্যন্ত একমাত্র ফিফা প্রধান যিনি ইসরায়েল সফরে গেলেন।

উল্লেখ্য, ২০৩০ সালের বিশ্বকাপ আয়োজনের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে দক্ষিণ আমেরিকা। উরুগুয়ে, আর্জেন্টিনা, প্যারাগুয়ে ও চিলি যৌথভাবে বিশ্বকাপ আয়োজনের চেষ্টা করছে। পর্তুগাল, স্পেন ও চীনও এরইমধ্যে আগ্রহ দেখিয়েছে। তবে এটি নির্ধারিত হবে ২০২৪ সালে। ২০২২ সালে কাতারে আয়োজিত হবে বিশ্বকাপ।

শেয়ার করুন