২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৩:০১:৫০ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বাউল গান করায় শিল্পীর মাথা ন্যাড়া, ৩ মাতব্বর গ্রেফতার
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২২-০৯-২০২১
বাউল গান করায় শিল্পীর মাথা ন্যাড়া, ৩ মাতব্বর গ্রেফতার


বগুড়ার শিবগঞ্জ উপজেলায় বাউল গান করায় মেহেদী হাসান (১৬) নামের এক কিশোর শিল্পীর মাথা ন্যাড়া করে দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) এক স্কুল শিক্ষক ও দুই গ্রাম্য মাতব্বরসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতার ব্যক্তিরা হলেন শিবগঞ্জ উপজেলার জুড়ি মাঝপাড়া গ্রামের মাতব্বর ও গুজিয়া উচ্চ বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক মেজবাউল ইসলাম (৫২), একই গ্রামের শফিউল ইসলাম খোকন (৫৫) ও তারেক রহমান (২০)। বাউল শিল্পী মেহেদী হাসান শিবগঞ্জ উপজেলার জুড়ি মাঝপাড়া গ্রামের বেল্লাল হোসেনের ছেলে।

জানা গেছে, মেহেদী হাসান ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত পড়ার পর আর্থিক অনটনের কারণে আর এগুতে পারেননি। এরপর তার দাদা আলম মন্ডলের বাড়িতে বসবাস শুরু করেন। পার্শ্ববর্তী ধাওয়াগীর গ্রামের মতিন বাউলের সঙ্গে পরিচয় হলে একসঙ্গে চলাফেরা শুরু করেন। মেহেদী হাসান গত কয়েক বছর মতিন বাউলের সাথে বিভিন্ন অনুষ্ঠানে বাউল গান গেয়ে উপার্জিত টাকায় জীবিকা নির্বাহ করে আসছিলেন।

বাউল শিল্পী হওয়ার কারণে মেহেদী হাসান সাদা লুঙ্গি, সাদা ফতুয়া এবং শরীরে সাদা গামছা ব্যবহার করতেন। পাশাপাশি মাথায় বড় লম্বা বাবরী চুল রাখেন। গ্রেফতার ব্যক্তিরা মেহেদী হাসানের পরনের পোশাক এবং মাথার চুল নিয়ে বিভিন্ন সময় অশালীন মন্তব্য করে আসছিলেন। এসবের প্রতিবাদ করায় গ্রেফতারকৃত তিনজনসহ আরো ৩-৪ জন গত ১৮ সেপ্টেম্বর রাত ১০টার দিকে আলম মন্ডলের বাড়িতে যান। তারা মেহেদী হাসানকে ঘুম থেকে ডেকে তুলে জোরপূর্বক চুলকাটা মেশিন দিয়ে তার মাথা ন্যাড়া করে দেন। মাতব্বররা বলে, বাউল গান ছেড়ে দিতে হবে এবং মাথার চুল আবারো বড় করলে গ্রামছাড়া করা হবে।

শেয়ার করুন