২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৪:০৮:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ঢাকামুখী যাত্রীর চাপ বেড়েছে
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৭-০৭-২০২১
ঢাকামুখী যাত্রীর চাপ বেড়েছে মুন্সীগঞ্জ শিমুলিয়া ঘাটে মঙ্গলবার সকাল থেকে দেখা দিয়েছে উভয়মুখি যাত্রী ও যানবাহনের চাপ।


১৪দিনের কঠোর বিধিনিষেধের ৫ম দিনে স্বাস্থ্যবিধি নানা মেনেই মুন্সীগঞ্জ শিমুলিয়া ঘাটে মঙ্গলবার সকাল থেকে দেখা দিয়েছে উভয়মুখি যাত্রী ও যানবাহনের চাপ। লকডাউন উপেক্ষা করে ভোররাত থেকে গাদাগাদি করে যাত্রী ও যানবাহন পারাপার হতে দেখা গেছে ফেরি গুলোতে। লকডাউন এর প্রথম দিনের তুলনায় যাত্রী ও যানবাহনের চাপ অনেকটাই বেড়েছে ঘাট এলাকায়।

বাংলা বাজার থেকে শিমুলিয়া ঘাট হয়ে ঢাকামুখী যাত্রীদের চাপ ছিল অনেকটাই চোখে পড়ার মতো এ সময় ঢাকামুখী ব্যক্তিগত প্রাইভেটকারসহ ঘাট এলাকায় দেখা গেছে যানবাহনের দীর্ঘ সারি। এছাড়াও ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় থাকতে দেখা গেছে প্রায় শতাধিক ব্যক্তিগত ও পণ্যবাহী যানবাহনকে।

৫ তারিখ পর্যন্ত দেয়া চলমান কঠোর বিধি-নিষেধের সময় আরো বাড়তে পারে এমন আশঙ্কায় আজও ঢাকা ছাড়তে দেখা গেছে দক্ষিণাঞ্চলগামী অনেক মানুষকে। এছাড়াও ঢাকার বেসরকারি কিছু কিছু কর্মস্থল খোলার সিদ্ধান্তে মালিকপক্ষের চাপে পড়ে অনেকেই ফিরতে হচ্ছে ঢাকার পথে। তবে লকডাউনে বাস্তবায়ন সহ মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে ঘাট এলাকায় ছিল পুলিশ ও বিজিবি বাড়তি নজরদারি।

বিআইডাব্লিউটিসি শিমুলিয়া ঘাটের টার্মিনাল ব্যবস্থাপক মো. ফয়সাল জানান, নৌরুটে বর্তমানে ৮টি ফেরি দিয়ে সীমিত পরিসরে চলছে যাত্রী ও যানবাহন পারাপার। তবে সকাল থেকে ঘাট এলাকায় বাড়ি ফেরা ও ঢাকামুখী যাত্রীদের ছিল বাড়তি চাপ।

শেয়ার করুন